Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশে উপেক্ষিত ‘রোনালদো’ এখন ভারত সেরা!


৯ মার্চ ২০১৮ ১৯:৪৮

জাহিদ-ই-হাসান, স্টাফ করেসপন্ডেন্ট
ঢাকা: বাংলাদেশেও দাপিয়ে গেছেন তিনি। তবে, থরাই মূল্য পেয়েছেন বলতে হবে। দু’বছর আগে চট্টগ্রাম আবাহনীর হয়ে সাত ম্যাচে করেছিলেন পাঁচ গোলও। দেশের ফুটবলে উপেক্ষিত সেই ভুটান ‘রোনালদো’ চেনচো গেইলশেন এখন ভারতের সেরা খেলোয়াড়!

ভরকে যাবেন না। ‘রোনালদো’ খ্যাত চেনচো ভারতে প্রথমবারের মতো খেলতে এসে দলকে শিরোপা এনে দিয়েছেন দুর্দান্ত ফুটবল নৈপুণ্যে। দলের হয়ে সর্বোচ্চ গোল আর এসিস্টও তার দখলে। হয়েছেন আই লিগের সেরা ফুটবলার।

বিজ্ঞাপন

মাত্র ১০ লাখে আই লিগ খেলতে ভারতের মিনার্ভা এফসি ক্লাবে নাম লেখান ভুটানের অধিনায়ক চেনচো। ভারতের ফুটবলের সবচেয়ে বড় এই টুর্নামেন্টজুড়ে আলো ছড়িয়ে গেছেন এই তারকা। দলকে চ্যাম্পিয়নের স্বাদ দিয়েছেন। ১৮ ম্যাচে একাই সাত গোল করেছেন, স্বতীর্থদের দিয়ে করিয়েছেন আরও সাতটি গোল। আই লিগের সবচেয়ে বড় নায়কও হয়েছেন তিনি।

এই ‘রোনালদো’ই উপেক্ষিত ছিলেন বাংলাদেশের ফুটবলে! পেশাদার লিগ খেলতে ২০১৬ সালের মৌসুমে চট্টগ্রাম আবাহনীতে জার্সি গায়ে জড়িয়েছিলেন। সাত ম্যাচে পাঁচ গোল করে বুঝিয়ে দিয়েছিলেন তাঁর কঁদরটাও। কিন্তু সেই কদর রাখতে পারে নি তার ক্লাবসহ দেশের অন্যান্য ক্লাবগুলো। পরের মৌসুমে ‘অভুক্ত’ এই ভুটান মহাতারকা।

এই উপেক্ষিত তারকাই বাংলাদেশের ‘ভুটান বিপর্যয়ের’ ‘ভিলেন’ বলতে পারেন। থিম্পুতে এএফসির এশিয়ান কাপ বাছাইপর্বে তার জোড়া গোলেই ভুটানের কাছে ৩-১ গোলের লজ্জ্বায় ডুবেছিল বাংলাদেশ। তারপর থেকে ১৭ মাস ফুটবল থেকে ‘নির্বাসিত’ বাংলাদেশের জাতীয় দল।

সেই বাংলাদেশ ‘ভিলেনই’ এখন ভারতের মাটিতে মহাতারকা বনে গিয়েছেন। সঙ্গে ভুটানকেও নিয়েছেন অনন্য উচ্চতায়। দেশে মাটিতে পাত্তা না পাওয়া এই তারকার সাফল্যে একটুও কি আফসোস হচ্ছে না স্থানীয় ক্লাবগুলোর?

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর