Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেল-হামেসের জন্য আগ্রহী নয় কেউ!


২২ আগস্ট ২০২০ ১৪:৫৬

বিশ্বকাপে অবিশ্বাস্য গোল কিংবা চ্যাম্পিয়নস লিগে বাইসাইকেল গোল! সবই আছে দুই তারকা ফুটবলার হামেস রদ্রিগেজ এবং গ্যারেথ বেলের। রিয়াল মাদ্রিদের হয়ে গেল ছয়/সাত বছর বয়সে জিতেছে সম্ভাব্য সকল শিরোপা। নিজেদের সর্বোচ্চটুকু দিয়ে রক্ষা করেছেন রিয়াল মাদ্রিদের সম্মান। তবে জিনেদিন জিদানের অপছন্দের তালিকায় থাকায় এই দুই খেলোয়াড়ের রিয়াল মাদ্রিদ অধ্যায়ের শেষ দেখে ফেলেছেন অনেকেই। আর ইউরোপিয়ান সংবাদমাধ্যমগুলো নিয়মিতই জানাচ্ছে এই দুই তারকা মাদ্রিদ ছাড়ছেন। তবে সম্ভাব্য গন্তব্য স্থল সম্পর্কে নিশ্চিত করতে পারেনি কোনো সংবাদমাধ্যমই।

আর সময় যত গড়াচ্ছে এই দুই খেলোয়াড়কে নিয়ে দুশ্চিন্তা ততই যেন বাড়ছে ভক্ত সমর্থক থেকে শুরু করে রিয়াল মাদ্রিদ বোর্ড সদস্যদেরও। কিছুদিন ধরেই গুঞ্জন উড়ছে গ্যারেথ বেলকে টটেনহামে ফেরাতে চান সাবেক রিয়াল মাদ্রিদ কোচ জোসে মোরিনহো। আর লাৎজিওতে ভিড়তে পারেন হামেস রদ্রিগেজ। কিন্তু এই দুই খেলোয়াড়ের জন্য নাকি এখনও অফিসিয়ালি কোনো প্রস্তাবই পাঠায়নি ক্লাবগুলো।

করোনায় অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে সকল ক্লাবই। বিজ্ঞাপন থেকে শুরু করে দর্শকদের অর্থও মিলছে না ক্লাবগুলোর। আর তাতেই বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে ক্লাব। আর রিয়াল মাদ্রিদের জন্য এই ক্ষতি পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে বৃহৎ। তাই তো স্কোয়াডে থাকা গ্যারেথ বেল এবং হামেস রদ্রিগেজকে দল ছাড়া করে তাদের বেতনের বড় অংশ বাঁচানোর চিন্তা করছে লস ব্ল্যাঙ্কোসরা।

২০১৩ সালে ফুটবল বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে টটেনহাম হটস্পার্স থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেন গ্যারেথ বেল। আর ২০১৪ বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে সকলের নজরে আসেন হামেস রদ্রিগেজ। আর ৬৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে এএস মোনাকো থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেন তিনি। আর সেই সঙ্গে কলম্বিয়ার ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড় বনে যান হামেস।

আর ১৬৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে কেনা দুই খেলোয়াড়ের জন্য অন্ততপক্ষে ৫০ মিলিয়ন ইউরোর হলেই চলবে লস ব্ল্যাঙ্কোসদের। হামেস রদ্রিগেজের রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি শেষ হবে ২০২১ সালের জুন মাসে। আর গ্যারেথ বেলের সঙ্গে রিয়ালের চুক্তি রয়েছে ২০২২ সালের জুন পর্যন্ত।

বেলকে দলে ভেড়ানোর সবচেয়ে বড় অন্তরায় রয়েছে তার বৃহৎ বেতন। রিয়াল মাদ্রিদের সবচেয়ে বেশি বেতনভুক্ত খেলোয়াড় তিনি। আর তাই তো কোনো ক্লাবই এমন বৃহৎ আকারের বেতন দিয়ে বেলকে দলে ভেড়াতে অপারগতা প্রকাশ করছে। অন্যদিকে গ্যারেথ বেলের এজেন্ট জানিয়ে দিয়েছে রিয়ালের কাছ থেকে দুই বছরের বেতন নিয়েই কেবল ক্লাব ছাড়ার জন্য রাজী হতে পারেন বেল এর আগে নয়।

আগ্রহী নয় গ্যারেথ বেল রিয়াল ছাড়বেন রিয়াল মাদ্রিদ হামেস রদ্রিগেজ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর