Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেলসির রক্ষণে চিলওয়েল, গুঞ্জন আসছেন সিলভাও


২২ আগস্ট ২০২০ ১৬:২৬

২০১৯/২০ মৌসুমটা ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের চেলসিতে অভিষেকের মৌসুম। আর আক্রমণাত্ম ফুটবল উপহার দিয়ে ইতোমধ্যেই চেলসি সমর্থকদের কাছ থেকে কোচ হিসেবে সমর্থন জিতে নিয়েছেন এই সাবেক ইংলিশ মিডফিল্ডার। তবে প্রথম মৌসুমে নিজের রক্ষণভাগই ডুবিয়েছে ল্যাম্পার্ডকে। আর তাই তো আগামী মৌসুমে রক্ষণকে আরও দৃঢ় করতে ইতোমধ্যেই দলবদলের বাজারে নেমে পড়েছে রোমান আব্রাহামোভিচের দল।

প্রিমিয়ার লিগের সদ্য সমাপ্ত হওয়া মৌসুমের সেরা দশ দলের মধ্যে সবচেয়ে বেশি গোল হজম করেছে ব্লুজরা। ৩৮ ম্যাচে ৫৪টি গোল হজম করেছে ল্যাম্পার্ডের দল। আর তাতেই দুর্দান্ত মৌসুম পার করেও ম্যানচেস্টার ইউনাইটেডের পেছনে থেকে চারে শেষ করেছে ২০১৯/২০ মৌসুমে। আর তাই তো ইতোমধ্যেই আরবি লেইপজিগ থেকে টিমো ভার্নার আয়াক্স থেকে হাকিম জিয়েচকে আক্রমণভাগে ভিড়িয়েছে চেলসি। আর এবার নজর দিয়েছে রক্ষণভাগে।

বিবিসি স্পোর্ট নিশ্চিত করেছে ২৩ বছর বয়সী ইংলিশ লেফট ব্যাককে ৫০ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে ভেড়ানোর চুক্তি নিশ্চিত করেছে চেলসি। গেল মৌসুমে লেস্টারের হয়ে দুর্দান্ত সময় কাটিয়েছেন চিলওয়েল। রক্ষণভাগের খেলোয়াড় হয়েও গেল মৌসুমে লেস্টারের হয়ে ২৭ ম্যাচ খেলে তিন গোল এবং তিনটি অ্যাসিস্টও করেছেন তিনি।

বহুদিন ধরেই রক্ষণের বাঁ-প্রান্তের জন্য দীর্ঘ সময়ের সমাধান চাইছিল চেলসি অবশেষে তাকে খুঁজে নিয়েছে ব্লুজরা। চিলওয়েলের চুক্তি নিশ্চিত হওয়ার আগে আয়াক্সের নিকোলাস টাগলিয়াফিকো, রিয়াল মাদ্রিদের সার্জিও রেগুলনকেও রাডারে রেখেছিল লন্ডনের ক্লাবটি। তবে ল্যাম্পার্ডের পছন্দের খেলোয়াড়কেই দলে আনছে চেলসি।

অবশ্য কেবল রক্ষণের বাঁ-প্রান্তের খেলোয়াড়ের দিকেই নজর নেই চেলসির, সেই সঙ্গে আছে সেন্টার ব্যাক নিয়ে দুশ্চিন্তাও। তাই তো পিএসজির ব্রাজিলিয়ান তারকা থিয়াগো সিলভাকেও নজরে রেখেছে তারা। সিলভার সঙ্গে পিএসজির চুক্তি শেষ হয়ে যাওয়ার পরে আর চুক্তি নবায়ন করে প্যারিসের ক্লাবটি। আর উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল শেষে ফ্রি এজেন্ট হয়ে যেকোনো ক্লাবেই নাম লেখাতে পারবেন তিনি। আর এমন সুযোগ লুফে নেওয়ার জন্য ওঁত পেতে রয়েছে লন্ডনের ক্লাবটি।

ইউরোপীয় ফুটবলে গ্রীষ্মকালীন দলবদল চলছে এখন। ইউরোপের প্রধান লিগগুলোর দলবদল চলবে ৫ অক্টোবর পর্যন্ত।

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ চেলসি চেলসির রক্ষণভাগ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড বেন চিলওয়েল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর