Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দীর্ঘমেয়াদে ব্যাটিং কোচের কথা ভাবছে বিসিবি


২৩ আগস্ট ২০২০ ১৬:৪৫

স্বল্প কিংবা মধ্য মেয়াদি নয়, টাইগারদের নতুন ব্যাটিং কোচ হিসেবে যিনি নিয়োগ পাবেন তার সঙ্গে দীর্ঘমেয়াদে চুক্তির পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

মুশফিক-তামিমদের ব্যাটিং পরামর্শকের পদ থেকে সাবেক দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান নেইল ম্যাকেঞ্জির সরে দাঁড়ানোর পর থেকেই নতুন কোচ খুঁজতে শুরু করে দিয়েছে বিসিবি। কারণটিও তো সঙ্গত; শ্রীলঙ্কা সিরিজ সমাগত। এই মাসের বাকি ৮ দিন শেষ হলেই বাংলাদেশ দল ঘোষণা, এরপর অনুশীলন ক্যাম্প। তার আগে তো কোচ চাই। আর সেই লক্ষ্যে ইতোমধ্যেই ৩-৪ জন কোচের সঙ্গে কথাও বলেছে টাইগার ক্রিকেট প্রশাসন।

এদের মধ্যে যাকে বাংলাদেশ ক্রিকেটের জন্য কল্যাণকর মনে হবে তাকেই বেছে নেওয়া হবে। এবং তার সঙ্গে চুক্তিটা হবে দীর্ঘমেয়াদের।

রোববার (২৩ আগস্ট) সারাবাংলাকে একথা জানালেন বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

তিনি বললেন, ‘ম্যাকেঞ্জি যখন আমাদের জানিয়েছে যে তিনি আর এভেইলেবল নন তখন থেকেই আমরা ব্যাটিং কোচ খুঁজছি। তো তিন চারজনের নাম এসেছে। যে বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো হবে ওকে আমরা নিব। আমাদের হাতে যেহেতু সময় আছে আমরা সাত-আট দিনের মধ্যে তাদের সঙ্গ কথা বলে বিবেচনা করে সিদ্ধান্ত নিব। আমরা দীর্ঘ মেয়াদের জন্যই ভাবছি।’

প্রসঙ্গত, শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে মুমিনুলদের সঙ্গে ক্যাম্পে যোগ দিতে আগামি মাসের প্রথম সপ্তাহে ঢাকায় আসার কথা ছিল নেইল ম্যাকেঞ্জির। কিন্তু হঠাৎ করেই জানা গেল অতিমারির এই সময়টি তিনি পরিবারের সঙ্গে থাকবেন। যেহেতু তার পরিবারটি বয়সে একেবারেই তরুণ তাই তাদের সুরক্ষার কথা ভেবে এই মুহূর্তে বিদেশ ভ্রমণের পক্ষে তিনি নন।

গত বৃহস্পতিবার (২০ আগস্ট) বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জনিয়েছিলেন, তাকে ফেরানোর চেষ্টা চলছে। কিন্তু পরদিনই শোনা গেল, নিজ পদ থেকে সরে দাড়িয়েছেন নেইল। আর এর মধ্য দিয়ে বাংলাদেশের ম্যাকেঞ্জি অধ্যায়ের সমাপ্তি ঘটল। তবে তার সঙ্গে বিসিবি’র চুক্তি দীর্ঘ মেয়াদেই হয়েছিল। ২০১৮ সালের জুলাইয়ে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সফরে যোগ দেওয়া এই প্রোটিয়া কোচের সঙ্গে বিসিবি প্রাথমিকভাবে সাদা বলে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করে। এরপরে তা আরা দুই বছর বাড়ানো হয়।

অবশ্য কোচ হিসেবে সাদা বলের পাশাপাশি মাঝে মধ্যে লাল বলেও তামিম-মুশফিকদের সঙ্গে কাজ করেছেন নেইল। তবে জানা গেছে, এবার আর আলাদা করে লাল বল কিংবা সাদা বলের হিসেব নিকেশে যেতে চাইছে না বিসিবি। নতুন ব্যাটিং কোচ হিসেবে যাকে নিয়োগ দেওয়া হবে দুই বলের ক্রিকেটেই তিনি টাইগারদের সঙ্গে কাজ করবেন।

জাতীয় দলের ব্যাটিং কোচ টপ নিউজ নতুন ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ব্যাটিং কোচ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর