Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রুবেল ঢাকায় দৃষ্টি শ্রীলঙ্কায়


২৩ আগস্ট ২০২০ ১৮:১৫

ঈদুল ফিতর উপলক্ষ্যে গত মে মাসে নিজ জেলা বাগেরহাটে গিয়েছিলেন রুবেল হোসেন। প্রায় চার মাস শেকড়ের সঙ্গে কাটিয়ে দু’তিন দিন হলো ঢাকায় ফিরেছেন লাল সবুজের অভিজ্ঞ এই পেসার। ফিরেই স্বাভাবিক জীবন যাপনে অভ্যস্ত হওয়ার চেষ্টা করছেন। মাঠে আসছেন নিয়মিতই। পরিবার পরিজনের সঙ্গেও নিশ্চই সবকিছুই স্বাভাবিক কাটছে। অর্থাৎ কর্মস্থল, আবাসস্থল ঢাকায় আবার থিতু হয়েছেন এই টাইগার পেসার। কিন্তু উল্লেখ করার মত ব্যাপার হল, তিন ঢাকায় থাকলেও এই মুহুর্তে তার কিন্তু দৃষ্টি শ্রীলঙ্কায়!

কীভাবে? দুদিন আগে ঢাকায় ফিরে গতকালেই রুবেল নেমে পড়েছেন অনুশীলনে। প্রথম দিনের অনুশীলনেই সম্ভাব্য সবই করেছেন। বৃষ্টি মাথায় নিয়ে মিরপুর শের-ই-বাংলায় এসে ফিটনেস নিয়ে কাজ করেছেন। বল না করলেও ইনডোরে হাত ঘুরিয়েছেন। কিন্তু দ্বিতীয় দিনে এসে রানিং, জিম ও বোলিং সবই করলেন। এবং প্রতিটি অনুশীলনেই ভীষণ মনোযোগী! উদ্দেশ্য বুঝতে বাকি থাকার কথা নয়, দরজায় কড়া নারছে শ্রীলঙ্কা সিরিজ। সেই সিরিজের দলে জায়গা করে নিতেই তার এই প্রয়াস। রুবেলও লুকোলেন না।

‘আপনারা জানেন যে ইংল্যান্ডে খেলা শুরু হয়েছে, পাকিস্তানও খেলছে তাদের সাথে। আমরাও আশাবাদী, সামনে শ্রীলঙ্কার বিপক্ষে একটি সিরিজ আছে। আমরা সবাই আশাবাদী যে খুব সুন্দরভাবে সিরিজটি হবে। মূলত আমার নজর শ্রীলঙ্কা সিরিজ। ঐ সিরিজে আমার লক্ষ্য থাকবে দলে সুযোগ পাওয়া, আর সুযোগ পেলে ভালো খেলার চেষ্টা করবো, আপ্রাণ চেষ্টা করবো। আর আমি ঐ অনুযায়ী অনুশীলন করছি। ফিটনেস বলেন, বোলিং বলেন আরও কীভাবে স্কিল বাড়ানো যায় এটা নিয়ে কাজ করছি। মূল নজর শ্রীলঙ্কা সিরিজ।’

সাদা পোশাকের ক্রিকেটে দেশের হয়ে রুবেলকে সব শেষ দেখা গিয়েছিল গত ফেব্রুয়ারীতে পাকিস্তান সফরে। এরপর ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজে তাকে দলের বাইরেই থাকতে হয়েছে। তাই বলে এটা ভাবার কারণ নেই যে আসন্ন এই সিরিজেও তিনি উপেক্ষিত থকবেন। তাছাড়া গত বৃহস্পতিবার শ্রীলঙ্কা সফরে দল নিয়ে করা মন্তব্যে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও বলেছেন অভিজ্ঞদের প্রাধান্য দেয়া হবে। তার এমন মন্তব্যের পর রুবেল তো স্বপ্ন দেখতেই পারেন। তাছাড়া শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহি, এবাদতদ হোসেনদের ভীড়ে টিম ম্যানেজমেন্ট তাকে প্রাধান্য দিবেন না তারই বা নিশ্চয়তা কী?

ক্রিকেটারদের অনুশীলন টপ নিউজ বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ রুবেল হোসেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর