Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিমি-শিতুলদের নিয়ে চার মাসের ক্যাম্প চায় বাহফে


২৩ আগস্ট ২০২০ ২০:০৮

ঢাকা: করোনায় স্থবির হয়ে যাওয়া হকির চিত্র বদলাতে দৌড়ঝাপ শুরু করে দিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। কয়েক দফায় বৈঠক করে ঘরোয়া ফুটবলকে মাঠে ফেরাতে ও আন্তর্জাতিক হকিতে বাংলাদেশের অংশগ্রহণ নিশ্চিতে পরিকল্পনা নিচ্ছে হকির সর্বোচ্চ অভিভাবক। অক্টোবর-নভেম্বরে প্রিমিয়ার লিগের পরিকল্পনায় যোগ হচ্ছে জাতীয় দলকে নিয়ে উদ্যোগ। জিমি-শিতুলদের মাঠে ফেরানোর প্রস্তুতি নিতে পরিকল্পনা অনুযায়ী আগাতে চায় বাহফে।

আগামী বছরের মার্চ মাসে বাংলাদেশে হওয়ার কথা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি। এশিয়ার শীর্ষ ৬ দেশকে নিয়ে ১১ মার্চ থেকে শুরু হওয়ার কথা এই টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে স্বাগতিক হিসেবে খেলবে বাংলাদেশ। তাই জিমি-শিতুলদের প্রস্তুত রাখতে টুর্নামেন্টকে পাখির চোখ করতে চায় ফেডারেশন।

চ্যাম্পিয়ন্স লিগে অংশ নেবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া ও জাপান। নিঃসন্দেহে এই টুর্নামেন্টের আন্ডারডগ হিসেবে খেলবে বাংলাদেশ। তবে শুধু অংশ নেয়ার জন্য খেলতে চায় না বাংলাদেশ। সবটুকু দিয়েই প্রস্তুতি নিয়ে মাঠে নামার পরিকল্পনার অংশ হিসেবে চার মাসের প্রস্তুতি ক্যাম্প শুরুর উদ্যোগ নিতে চায় ফেডারেশন।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের প্রস্তুতির বিষয়ে আবদুর রশিদ শিকদার এক গণমাধ্যমকে বলেছেন, ‘চ্যাম্পিয়নস ট্রফিতে ভালো ফলাফল করার সম্ভাবনা নেই সেটা ঠিক। কিন্তু মাঠে যেন আমাদের দল লড়াকু খেলা উপহার দিতে পারে সেভাবেই তাদের তৈরি করা হবে। আমরা আয়োজক হিসেবে যেমন সফল হতে চাই তেমন অংশগ্রহণেও পজিটিভ কিছু লক্ষ্য। ঘরের মাঠে টুর্নামেন্ট। দর্শকদের ভালো কিছু উপহার দিতে চাই। আর এটা হবে আমাদের প্রথম চ্যাম্পিয়নস লিগে অংশগ্রহণ। অভিষেকটা যেন ভালো হয় সে চেষ্টাই থাকবে আমাদের।’

জাতীয় দলের প্রস্তুতি নেয়ার আগে প্রিমিয়ার লিগ শুরু করতে চায় ফেডারেশন। অক্টোবর বা নভেম্বরে লিগ চালুর করার ইচ্ছা আছে কর্মকর্তাদের। জাতীয় দলের কোচসহ লিগ নিয়ে সিদ্ধান্ত আসতে পারে আগামী বৈঠকে। বাংলাদেশ হকি ফেডারেশনের এই সিনিয়র সহ সভাপতি জানিয়েছেন, ‘আগামী মাসের প্রথম সপ্তাহে নির্বাহী কমিটির সভা আছে। সে সভাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নতুন বছরের প্রথম তিন মাসে দুটি আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন, ঘরোয়া হকিসহ বেশ কিছু বিষয়ে সিদ্ধান্ত আসবে ঐ সভা থেকে।’

বাংলাদেশ জাতীয় হকি দল বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর