Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যান্ডারসনের টেস্টে কেউ জিতেনি


২৬ আগস্ট ২০২০ ১৩:৩৭

প্রথম ইনিংসে পাঁচ উইকেট নিয়ে পাকিস্তানকে প্রায় একাই দুমড়ে দিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে আরও দুটি উইকেট নিয়ে প্রথম পেসার হিসেবে ছয়শ টেস্ট উইকেটের চূড়ায় উঠে বসেছেন জেমস অ্যান্ডারসন। ইংল্যান্ড-পাকিস্তানের মধ্যকার সাউদাম্পটন টেস্টকে অ্যান্ডারসনের টেস্ট বলাই যায়! কেউ জিতেনি অ্যান্ডরসনের টেস্টে। বৃষ্টি আর আলোকস্বল্পতার কারণে পাকিস্তানকে অলআউট করার পর্যাপ্ত সময়ই পেল না ইংল্যান্ড। ফলে নিস্ফলা ড্র হয়েছে সাউদাম্পটন টেস্ট।

বৃষ্টির উৎপাতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিও ড্র হয়েছিল। ফলে প্রথম টেস্ট জেতা ইংল্যান্ড ১-০ ব্যবধানে সিরিজ জিতে নিল। নিশ্চয় আফসোস হচ্ছে সফরকারীদের! প্রথম টেস্টে যে জেতার কথা ছিল পাকিস্তানেরই। জস বাটলার আর ক্রিস ওকসের দারুণ দুটি ইনিংস পাকিস্তানের হাতের মুঠো থেকে জয় কেড়ে নিয়েছিল।

সাউদাম্পটন টেস্টের শেষ দিনে বৃষ্টির কারণে প্রথম দুই সেশনের খেলা হয়নি। তৃতীয় সেশনে খেলা শুরু হতেই ছয়শ উইকেটের মাইলফল পূর্ণ করেছেন অ্যান্ডারসন। ৫৯৯ উইকেটে দিন শুরু করা ইংলিশ পেসার নিজের তৃতীয় ওভারেই পাকিস্তানি অধিনায়ক আজহার আলীকে (৩১) উইকেটের পেছনে ক্যাচ বানান।

অফ ফর্মে থাকা আসাদ শফিক আবারও ব্যর্থ হয়েছেন। ইংল্যান্ডের খণ্ডকালিন স্পিনার জো রুটের বলে ২১ রান করে ফিরেন পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটসম্যান। তবে বাবর আজম একপ্রান্ত ধরে অবিচল ছিলেন। তার সঙ্গে উইকেটে ছিলেন ফাওয়াদ আলম। ব্যাটিংয়ে নামার অপেক্ষা ছিলেন ফর্মে থাকা উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। ফলে দিনের খেলা ঘণ্টাখানেক বাকি থাকতেই ড্র মেনে নেন দুই অধিনায়ক। ৯২ বলে ৮ চারে ৬৩ রানে অপরাজিত ছিলেন বাবর।

ম্যাচ সেরা পুরস্কার জিতেছেন ২৬৭ রানের দারুণ এক ইনিংস খেলা ইংল্যান্ডের তরুণ ব্যাটসম্যান জ্যাক ক্রলি। যৌথভাবে সিরিজ সেরা হয়েছেন দুদলের উইকেটরক্ষক ব্যাটসম্যান পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ও ইংল্যান্ডের জস বাটলার।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড ১ম ইনিংস: ১৫৪.৪ ওভারে ৫৮৩/৮ ডি.

পাকিস্তান ১ম ইনিংস: ২৭৩

পাকিস্তান ২য় ইনিংস: (ফলোঅন) ওভার ৮৩.১ (বাবর ৬৩*, আবিদ ৪২, আজহার ৩১, শফিক ২১; অ্যান্ডারসন ২/১৯, রুট ১/৬)।

ফলাফল: ম্যাচ ড্র

প্লেয়ার অব দা ম্যাচ: জ্যাক ক্রলি (ইংল্যান্ড)

প্লেয়ার অব দা সিরিজ: জস বাটলার (ইংল্যান্ড), মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান)

সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ইংল্যান্ড ১-০ ব্যবধানে জয়ী।

ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট সিরিজ জেমস অ্যান্ডারসন সাউদাম্পটন টেস্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর