Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংল্যান্ডে সপ্তম ব্যালন ডি’অর জিতবেন মেসি: রুনি


২৭ আগস্ট ২০২০ ২১:১২

আগামী মৌসুমে কোন ক্লাবের হয়ে খেলবেন লিওনেল মেসি? বর্তমান সময়ে ফুটবলের সবচেয়ে আলোচিত প্রশ্ন সম্ভবত এটি। বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছেন তর্ক সাপেক্ষে সর্বকালের সেরা ফুটবলারটি। বার্সেলোনা তাদের ইতিহাসের মধ্যমণিকে হারাতে চাইছে না। এদিকে, ক্লাব ছাড়ার ঘোষণা দেওয়ার পর থেকেই মেসিকে পেতে উঠেপড়ে লেগেছে বেশ কয়েকটি ক্লাব। গণমাধ্যমের দাবি, ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটি এই দৌড়ে সবচেয়ে এগিয়ে আছে। ম্যানচেস্টারের অপর ঐতিহ্যবাহী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের নামও আলোচনায় আসছে। এদিকে ওয়েন রুনি বলছেন, ম্যানচেস্টারের যেকোন একটা ক্লাবে গেলে মেসি সপ্তম ব্যালন ডি’অর জিতবেন তা নিশ্চিত।

বোর্ডের নীতিনির্ধারকদের একের পর এক হটকারি সিদ্ধান্তের ফলশ্রুতিতে অনেকটা ভোতা দলে পরিনত হয়েছে বার্সেলোনা। মাঝমাঠ, রক্ষণে করুণ দশা। মেসি জ্বলে উঠতে না পারলে আক্রমণভাগও হয়ে উঠছে সাদামাটা। দলের শক্তি বাড়ানোর জন্য বারবার চাপ দিলেও মেসির কথা কানে তোলা হয়নি। এসব নিয়ে তীক্ততা জন্মেছিল আগে থেকেই। নতুন কোচ রোনাল্ড কোম্যান এসে সেটা বাড়িয়েছেন অনেকগুণে।

গণমাধ্যমের খবর, কোম্যান নাকি মেসিকে ডেকে বলেছেন সিনিয়র হিসেবে আগে যা যা সুবিধা পেতে তা ত্যাগ করতে হবে। এই ‘অপমান’ মেনে না নিয়ে আর্জেন্টিনা তারকা সাফ জানিয়ে দেন, ক্লাব ছাড়ছেন তিনি। ইউনাইটেডের ইংলিশ কিংবদন্তি রুনি বলছেন, ম্যানচেস্টারে এতো কঠিন পরিবেশের মুখোমুখি হতে হবে না মেসিকে। সতীর্থ হিসেবে দারুণ কিছু ফুটবলারকে পাবেন মেসি, যেটা তাকে সপ্তম ব্যালন ডি’অর জেতাতে বড় ভূমিকা রাখবে।

রুনি বলেন, ‘সে প্রিমিয়ার লিগে আসতে পারে এবং বছরের সেরা খেলোয়াড়ও হতে পার। আমি একশ মিলিয়ন পারসেন্ট (নিশ্চিত) যদি তার পাশে ব্রুনো ফার্নান্দেজ (ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা) কিংবা কেভিন ডি ব্রুইনের (ম্যানচেস্টার সিটির তারকা) মতো খেলোয়াড় থাকে, তাহলে সে সপ্তম ব্যালন ডি’অর জিততে পারবে। আর এটা হবে সত্যিই অবিশ্বাস্য।’

বয়স ৩৩ চলছে মেসির। ফুটবলে এই বয়সকে বেশিই বলতে হবে। অনেক কিংবদন্তিই এই বয়সে বুটজোড়া তুলে রেখেছেন। তবে রুনি বলছেন এখনই বয়স বাঁধা হয়ে দাঁড়াবে না মেসির সামনে, ‘আমি জানি তার বয়স বাড়ছে। কিন্তু সে যে মানের খেলোয়াড়, এমনটা এর আগে কেউ কখনো দেখেনি। মেসিই সবকিছু- সে গোল বানিয়ে দেয়, গোলও করে, ম্যাচকে নিয়ন্ত্রণ করে এবং সে সর্বকালের সেরা খেলোয়াড়। সে একমাত্র খেলোয়াড় যার জন্য (খেলা দেখতে) বসি, দেখি এবং অবাক হই। সে এবং ক্রিশ্চিয়ানো রোনালদো ফুটবলের এমন একটা মান তৈরি করেছে, যেটা মনে হয় না আবার দেখতে পারব। আমার কাছে মেসি অন্য লেভেলের।’

উল্লেখ্য, ইতিহাসের একমাত্র ফুটবলার হিসেবে ছয়বার ব্যালন ডি’অর জয়ের গৌরব অর্জন করতে পেরেছেন মেসি। পাঁচবার জিতে এই তালিকার দুই নম্বরে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

ওয়েন রুনি বার্সেলোনা লিওনেল মেসি লিওনেল মেসির দলবদল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর