Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্থগিত হওয়ার শঙ্কায় এএফসি কাপ, বিপাকে কিংস


২৮ আগস্ট ২০২০ ১৯:৪১

ঢাকা: করোনাভাইরাসের মহামারিতে স্থগিত হতে পারে এএফসি কাপ। ক’দিন আগেই দক্ষিণ এশিয়া অঞ্চলের বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্ব স্থগিত করেছিল ফিফা ও এএফসি। তারই ধারাবাহিকতায় ক্লাব পর্যায়ের অন্যতম শীর্ষ টুর্নামেন্ট এএফসি কাপ স্থগিত হওয়ার শঙ্কায় আছে। এদিকে এমন পরিস্থিতিতে বিপাকে পড়তে পারে বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংস।

এএফসি কাপকে কেন্দ্র করে গত কয়েক মাস থেকেই বিদেশি খেলোয়াড় ভিড়িয়েছে বসুন্ধরা কিংস। এদিকে স্থানীয় এক ফুটবলারকেও দলে নিয়েছে লিগ চ্যাম্পিয়নরা। স্থগিত হলে বেশ বিপাকে পড়তে হবে দেশের শীর্ষ ক্লাবকে।

এর আগে করোনাভাইরাসের নাজুক পরিস্থিতি বিবেচনায় এনে এই অঞ্চলের বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্ব ২০২১ সাল পর্যন্ত স্থগিত করতে বাধ্য হয়েছিল ফিফা ও এএফসি। একই সময়ে শুরু হতে যাওয়া এএফসি কাপ নিয়েও বেগ পেতে পারে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। কেননা এএফসি কাপে এই অঞ্চলের অংশ নেয়া ক্লাবগুলোর দেশগুলোতেও করোনা পরিস্থিতি এখনও নাজুক। ভারত, বাংলাদেশ এবং হোস্ট মালদ্বীপেও করোনা শনাক্তের পরিস্থিতি অপরিবর্তীত।

এএফসি কাপের ই গ্রুপের কিংসের প্রতিপক্ষ ভারতের চেন্নাই সিটি, মালদ্বীপের মাজিয়া এসআরসি ও টিসি স্পোর্টস। ভারতের চেন্নাই সিটি তাদের প্রস্তুতি ক্যাম্প বাতিল করতে পারে। এদিকে মালদ্বীপে বুধবার ১৭৮ জনের নতুন করোনা শনাক্ত হয়েছে। ভারতে অবস্থা আরো নাজুক। বাংলাদেশেও এই পরিস্থিতি অপরিবর্তীত। এই অবস্থায় বিমান যোগাযোগে বিধিনিষেধও উঠে যাওয়ার বিষয়টিতো থাকছেই।

অক্টোবর ও নভেম্বরে মালদ্বীপের জাতীয় স্টেডিয়ামে বাকী ৫টি ম্যাচ খেলার কথা আছে কিংসের। মাজিয়ার এসসির ম্যাচ দিয়ে ২৩ অক্টোবর এএফসির বাকী মিশন শুরু করবে কিংস। ২৬ অক্টোবর তৃতীয় ম্যাচে কিংসের প্রতিপক্ষ ভারতের চেন্নাই সিটি এফসি। ২৯ অক্টোবর চতুর্থ ম্যাচে ফিরতি লেগে খেলবে চেন্নাই সিটির সঙ্গে। ১ নভেম্বর টিসি স্পোর্টসের সঙ্গে পঞ্চম ম্যাচটি খেলবে কিংস। শেষ ম্যাচটি ৪ নভেম্বর কিংস খেলবে মাজিয়ার সঙ্গে। প্রথম ম্যাচে বড় ব্যবধানে জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে কিংস। আর ফ্যাবারিট তকমা নিয়েই মাঠে নামতে চলেছে তারা।

ঘরের মাঠে প্রথম ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়ে এএফসি কাপের অভিষেক করেছে বসুন্ধরা কিংস। এদিকে এই টুর্নামেন্টকে কেন্দ্র করে ব্রাজিলের টপ ডিভিশনে খেলা রবিনহো ও ফার্নান্দেজকে দলে নিয়েছে কিংস। এখন টুর্নামেন্ট স্থগিত হয়ে গেলে বেশ বিপাকেই পড়তে হবে কিংসকেও।

এএফসি কাপ এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) বসুন্ধরা কিংস স্থগিত


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর