Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আয়াক্স থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে ভ্যান ডি বিক


৩১ আগস্ট ২০২০ ১৩:১১

করোনা মহামারির মধ্যেই ২০১৯/২০ ইউরোপিয়ান ফুটবল মৌসুম শেষ হয়েছে আগস্টে। আর এরপর থেকেই ইউরোপিয়ান ক্লাবগুলো দলের শক্তি বৃদ্ধিতে নেমে পড়েছে। ইউরোপিয়ান গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে এবার টাকার ছড়াছাড়ি না থাকলেও ক্লাবগুলো নিজেদের দল আরও শক্তিশালী করতে দুর্বল জায়গায় নতুন খেলোয়াড় ভেড়াচ্ছেন। কয়েক মাস ধরে ম্যানচেস্টার ইউনাইটেডের একমাত্র লক্ষ্য হিসেবে দেখা মিলছিল বুরুশিয়া ডর্টমুন্ড থেকে তরুণ ইংলিশ উইঙ্গার জডান সানচোকে দলে ভেড়ানোর। তবে দাম নিয়ে বনিবনা না হওয়ায় এখনও স্থগিত হয়ে আছে এই দলবদলটি।

কিন্তু নিজেদের দুর্বল জায়গা গুলোকে এবার শক্তিশালী করতে মধ্যমাঠের দিকেও নজর দিয়েছে রেড ডেভিলরা। আর তাই তো রেড ডেভিলদের ডেরায় এবার ভেড়ানো হলো আয়াক্সের ডাচ তরুণ প্রতিভাবান মিডফিল্ডার ডনি ভ্যান ডি বিক। গেল বছর উয়েফা চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত পারফর্ম করেন ভ্যান ডি বিক। আয়াক্সের সেমিফাইনাল খেলার অন্যতম কারণ ছিলেন এই মিডফিল্ডার। দুর্দান্ত পারফরম্যান্স করে নজর কেড়েছিলেন ইউরোপের বড় বড় ক্লাবের।

ধারণা করা হয়েছিল এই মৌসুমে রিয়াল মাদ্রিদেই নাম লেখানোর কথা ছিল ডি বিকের। তবে শেষে এসে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত রিয়াল মাদ্রিদ এই খেলোয়াড়কে মাদ্রিদে ভেড়ায়নি। এছাড়াও ডি বিকের জাতীয় দলের সদ্য সাবেক হওয়া কোচ রোনাল্ড কোম্যান বার্সায় যোগ দেওয়ার পরই নাকি তাকে দলে ভেড়াতে চেয়েছিল। তবে শেষ পর্যন্ত বার্সাও আর আগায়নি তার দিকে। আর এই সুযোগটাই যেন নিয়ে ফেলল রেড ডেভিলরা। ডি বিককে দলে ভেড়াতে ইউনাইটেডকে গুণতে হচ্ছে ৪০ মিলিয়ন পাউন্ড বা প্রায় ৪৫ মিলিয়ন ইউরো।

ইংলিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে পাঁচ বছরের জন্য ভ্যান ডি বিকের সঙ্গে চুক্তি করতে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এখনও খেলোয়াড়ের সঙ্গে বেতন নিয়ে কোনো চুক্তিতে পৌঁছায়নি ক্লাব। আর ২০২০/২১ মৌসুমে প্রিমিয়ার লিগে নিজেদের উদ্বোধনি ম্যাচে অর্থাৎ ক্রিস্টাল প্যালেসের বিপক্ষেই তাকে মাঠে পাওয়ার আশা প্রকাশ করছে ইউনাইটেড।

আয়াক্স গ্রীষ্মকালীন দলবদল ভ্যান ডি বিক ম্যানচেস্টার ইউনাইটেড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর