Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ ওভারের নাটকে হেরে গেল আবাহনী


১০ মার্চ ২০১৮ ১৭:৪৫

স্টাফ করেসপন্ডেন্ট

শেষ দুই ওভারে দরকার ২১, আবাহনীর হাতে মাত্র ২ উইকেট। মোহাম্মদ মিঠুন আর আরিফুল ইসলাম সবুজের জুটিটা তখন বেশ জমে উঠেছে। মিরপুরে গ্র্যান্ড স্টান্ডের ওপর আবাহনীর গুটিকয় সমর্থকদের স্নায়ুচাপ তখন চরমে। কিন্তু দুই বল পরেই আউট গেলেন মিঠুন, ৬১ বলে ৬০ রান করে। কে জানত, নাটকের অনেক কিছুই বাকি তখনো।

ওই ওভারের পঞ্চম বলে ছয় মারলেন সবুজ, শেষ ওভারে আবাহনীর দরকার ১০ রান। ক্রিজে শেষ দুই ব্যাটসম্যান, আউট হয়ে গেলেই সর্বনাশ। দ্বিতীয় বলেই সবুজ মারলেন চার, আরাফাত সানির পরের বলে নিলেন দুই। শেষ তিন বলে দরকার চার, একটা শটেই শেষ হয়ে যেতে পারে ম্যাচ। চতুর্থ বলটা ডট দিলেন সানি, পঞ্চম বলে সবুজ ক্যাচ তুলে দিলেন উইকেটের পেছনে। প্রাইম দোলেশ্বরের কাছে ৩ রানে হেরে গেল আবাহনী, প্রিমিয়ার লিগে শিরোপার লড়াইটা এখন দারুণ জমজমাট।

অথচ ২৩৩ রান তাড়া করে আবাহনী অনেকটা সময় জয়ের পথেই ছিল। ২৬ রানে দুই উইকেট হারানোর পর এনামুল হক বিজয় ও নাসির হোসেন মিলে গড়েছিলেন ৫২ রানের জুটি। দলের ৭৮ রানে ফিরে গেলেন বিজয়, মোসাদ্দেক এলেন ক্রিজে। থিতু হতে বেশ কিছুটা সময় নিচ্ছিলেন মোসাদ্দেক, রানের জন্য সংগ্রামই করতে হচ্ছিল। কিন্তু ২৬ বলে ১১ রানের ইনিংসটা একরকম অপমৃত্যুই হলো। ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফিরে গেলেন, ৯৮ রনে আবাহনী হারাল ৪ উইকেট।

নাসির অবশ্য খেলছিলেন দারুণ। অন্য পাশে মিঠুনও প্রথম বল থেকেই সপ্রতিভ। কিন্তু ৫৩ রান করেই নাসির যেন আত্মাহুতিই দিলেন, সানির বলে সহজ ক্যাচ তুলে দিলেন একস্ট্রা কাভারে। ১৩৩ রানে পঞ্চম উইকেট হারাল আবাহনী।

মনন শর্মা ও মিঠুন অবশ্য একটু একটু করে নিয়ে যাচ্ছিলেন জয়ের পথে। কিন্তু ১৪ বলে ১৭ রান করে মননের আউটের পরেই ম্যাচটা হাতছাড়া হয়ে যেতে শুরু করে আবাহনীর। তুমুল কোরাসের ভেতর মাঠে নামলেন মাশরাফি, একটি ছয় মেরে গ্যালারির চিৎকার আরও বাড়ালেন। কিন্তু ১১ বলে ৯ রান করে আউট ফরহাদ রেজার বলে। ১৯১ রানে যখন সানজামুলকেও হারাল, আবাহনী আরও খাদের কিনারায় চলে গেল। সেখান থেকে ঠেকিয়ে রেখেছিলেন মিঠুন-সবুজ, কিন্তু শেষ পর্যন্ত আর শেষ রক্ষা হলো না।

বিজ্ঞাপন

তার আগে শুরুতে ব্যাট করে ২৩২ রান তুলেছে দোলেশ্বর। সর্বোচ্চ ৬৮ রান করেছেন ফজলে মাহমুদ, ৬৩ রান করেছেন ফরহাদ হোসেন। মনন শর্মা ৪৪ রানে নিয়েছেন ৪ উইকেট। ৯ ম্যাচে আবাহনীর পয়েন্ট এখন ১৪, পয়েন্ট তালিকায় সবার ওপরেই আছে। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে দোলেশ্বর।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর