Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিউজিল্যান্ডের সঙ্গে স্থগিত দুই সিরিজ আগামী বছর


১ সেপ্টেম্বর ২০২০ ১৭:০৮

করোনার অতিমারির দাপটে চলতি বছরে নিউজিল্যান্ডের সঙ্গে বাংলাদেশের দু’দুটি সিরিজ স্থগিত হয়ে গেছে। বিসিবি জানিয়েছে দুটি সিরিজই তারা আগামী বছর খেলার পরিকল্পনা করছে।

কিউইদের বিপক্ষে চলতি বছরে বাংলাদেশের প্রথম সিরিজটি ছিল আগাস্ট-সেপ্টেম্বরে। টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ হিসেবে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে বাংলাদেশে আসার কথা ছিল ব্ল্যাক ক্যাপসদের। কিন্তু সেখানে বাধ সাধে করোনা। দ্বিতীয় সিরিজটি ছিল অক্টোবর-নভেম্বরে। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল টাইগারদের। কিন্তু সেটাও করোনার পেটে চলে গেছে! আশার কথা হল, এ দুটি সিরিজই আসছে বছরে মাঠে গড়াবে।

বিজ্ঞাপন

২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে যে সিরিজটি খেলতে টাইগারদের নিউজিল্যান্ডে যাওয়ার কথা ছিল সেটা খেলতে ২০২১ সালের ফেব্রুয়ারিতে টিম বাংলাদেশের নিউজিল্যান্ডে যাওয়ার কথা। আর দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে একই বছরের জুন-জুলাইয়ে বাংলাদেশ সফরের কথা রয়েছে কিউদের।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবিতে সংবাদমাধ্যমকে এতথ্য দিয়েছেন বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

তিনি জানালেন,‘নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সাথে আমাদের একটা বোঝাপড়া হয়েছে যে আগামী বছর মাঝামাঝি সময়ে আমরা সিরিজটি নিশ্চিত করবো। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড যে চারটা সিরিজের কথা বলেছে তার মধ্যে একটা আমাদের ট্যুর রয়েছে নিউজিল্যান্ডে। এটা সামনের বছর ফেব্রুয়ারির দিকে হবে, সেভাবেই পরিকল্পনা রয়েছে।’

বিজ্ঞাপন

শুধু নিউজিল্যান্ড সিরিজই কেন? পাকিস্তান, আয়ারল্যান্ড, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া সিরিজও করোনা গিলে খেয়েছে। শ্রীলঙ্কা সিরিজ না হয় এবছরেই গড়াচ্ছে। বাকি তিনটি সিরিজের ভবিষ্যৎ কী? সেই সমাধানও জানিয়ে দিলেন বিসিবির উর্ধ্বোতন এই কর্মকর্তা।

‘আপনারা জানেন যে আমাদের ৪টা সিরিজ স্থগিত হয়েছে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে। এর বাইরে একটি টেস্ট বাকি ছিল, যেটা পাকিস্তানের সঙ্গে। যেহেতু মাত্র একটি টেস্ট সেহেতু আমাদের অল্প সময়ের একটা উইন্ডো দরকার হবে। এটা আমরা পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে ঠিক করব আশা রাখি। অস্ট্রেলিয়া সিরিজটি যেন সুবিধাজনক সময়ে হয় সেজন্য আমরা চেষ্টা করবো।.আসলে আমরা এভেইলএবল থাকলে তো হবে না, অস্ট্রেলিয়ার মত একটা বড় দলের ফাঁকা সময়েরও ব্যাপার আছে। তো নির্ধারিত সময়ের মধ্যেই সিরিজটি নিশ্চিত করতে হবে, আইসিসির যে নির্ধারিত সময়সীমা আছে। এছাড়া আয়ারল্যান্ডে ওয়ানডে কম্পিটিশনের খেলা, সেক্ষেত্রে আইসিসির সময়সীমা বর্ধিত করার একটা পরিকল্পনা রয়েছে ইতোমধ্যে। ’

টপ নিউজ নিউজিল্যান্ড সিরিজ বাংলাদেশ ক্রিকেট বিসিবি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর