Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদেশিহীন লিগের প্রস্তাব, ভেন্যু কমছে


১ সেপ্টেম্বর ২০২০ ১৮:৫৭

ঢাকা: প্রিমিয়ার লিগ ফুটবলের পরের মৌসুম কবে শুরু হবে তা চূড়ান্ত না হলেও এ বছরের ডিসেম্বরেই শুরু করার প্রস্তবনা এসেছে। আগামী ২০২০-২১ মৌসুমের লিগটা দুই পর্বে কম সময়ের মধ্যে শেষ করতে চায় দেশের সিংহভাগ ক্লাবগুলো। সঙ্গে সামনের মৌসুমে লিগটা হতে পারে বিদেশি ফুটবলারহীন। পরিত্যক্ত হওয়া লিগে ফুটবলাররা তাদের আগের ক্লাবেই খেলবে।

আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) এমনই সব প্রস্তাবনা এসেছে পেশাদার লিগ কমিটির ২৫তম বৈঠকে। এসময় দেশের প্রিমিয়ার লিগের ১৩ ক্লাবের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

দফায় দফায় ফুটবলার ও ক্লবদের সঙ্গে বসে যদিও এখনও পর্যন্ত পরবর্তী মৌসুমের সম্ভাব্য সময় নির্ধারণ করতে পারা যায়নি। তবে আগামী মৌসুমে দলবদল, খেলোয়াড়দের চুক্তি, ভেন্যু নির্ধারণ এসব বিষয় নিয়ে বিভিন্ন প্রস্তাবনা এসেছে।

প্রস্তবনার মূলে যে বিষয়গুলো এসেছে তাদের একটি হলো সামনের মৌসুমে সাত ভেন্যু কমে দাঁড়াতে পারে ৩-৪ টি। ঢাকার আশে পাশের ভেন্যুগুলোতেই সামনের বাংলাদেশ প্রিমিয়ার লিগটা সেরে ফেলতে চায় ফেডারেশন।

আর লিগে বিদেশি ফুটবলারদের বাদ দিয়ে লিগ আয়োজনের পক্ষে রায় দিয়েছে বেশিরভাগ ক্লাব। করোনাকালীন আর্থিক সংকটের সঙ্গে বিশ্বব্যাপী পরিস্থিতি বিবেচনায় এনে বিদেশি ফুটবলার বাদে লিগ আয়োজনের প্রস্তাবনাও উঠেছে বৈঠকে। ১৩ ক্লাবের মধ্যে ঢাকা আবাহনী, বসুন্ধরা কিংস আর শেখ জামাল ছাড়া সব ক্লাবই বিদেশিহীন ফুটবল লিগ আয়োজনের পক্ষে রায় দিয়েছে।

এবং সামনের লিগটা এ বছরের ডিসেম্বরের মধ্যে শুরু করার প্রস্তাবনাও উঠেছে বৈঠকে।

এসব প্রস্তাবনা নিয়ে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী সাংবাদিকদের বলেন, ‘ক্লাবদের পরামর্শ নিয়ে করোনা পরিস্থিতিতে বিবেচনায় রেখে প্রস্তাবনাগুলো নেয়া হয়েছে। ভেন্যু কমানো হচ্ছে। ঢাকার আশে-পাশের ভেন্যুগুলোতে লিগ আয়োজন করা হতে পারে। যেখানে এই সময়ে যাতায়াত সহজ হবে। এবং এবারের লিগটা দ্রুত সময়ে শেষ করতেও প্রস্তাবনা করা হয়েছে।’

বিজ্ঞাপন

প্রস্তাবনাগুলো চিঠি দিয়ে ক্লাব কর্তৃপক্ষের কাছে পাঠাবে পেশাদার লিগ কমিটি। এবং সপ্তাহখানের মধ্যে পর্যালোচনা করে চিঠির জবাব দিবে ক্লাবগুলো। পরে ১১ থেকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে ক্লাবগুলোর সঙ্গে বসে লিগের সব বিষয় চূড়ান্ত করা হবে বলে জানানো হয়।

বাফুফে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল বাংলাদেশ ফুটবল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর