Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাইগারদের নিয়ে ম্যাকেঞ্জি-ম্যাকমিলান সভা


২ সেপ্টেম্বর ২০২০ ১৭:২৬

শ্রীলঙ্কা সিরিজে টাইগার ব্যাটসম্যানদের দায়িত্বে থাকবেন নবনিযুক্ত ব্যাটিং পরামর্শক ক্রেইগ ম্যাকমিলান। সিরিজের আগে নিউজিল্যান্ড থেকে সরাসরি শ্রীলঙ্কায় উড়ে গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। কিন্তু তার আগে তো শিষ্যদের সম্পর্কে ন্যূনতম ধারণা থাকা চাই। সেজন্যই আজ সদ্য বিদায়ী ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জির সঙ্গে ভিডিও কনফারেন্সে সভা করেছেন নতুন এই কিউই ব্যাটিং পরামর্শক। জেনে নিয়েছেন মুশফিক-তামিমদের খুঁটিনাটি।

সভাটি হয়েছে মূলত বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের অনুরোধেই। যেহেতু বাংলাদেশের ব্যাটসম্যানদের সম্পর্কে ক্রেইগের তেমন কোন ধারণাই নেই সেহেতু তাদের সম্পর্কে একটা ধারণা দিতে সদ্য বিদায়ী প্রোটিয়া কোচ নেইল ম্যাকেঞ্জির সঙ্গে অনলাইন সভার আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। যেখানে জাতীয় দলের ব্যাটসম্যানদের শক্তিমত্তা, দুর্বলতাসহ অন্যান্য বিষয় জেনে নিয়েছেন ক্রেইগ। এতে করে আসন্ন শ্রীলঙ্কা সফরে তার অ্যাসাইনমেন্টটি আরো সহজতর হল।

বুধবার (২ সেপ্টেম্বর) ক্রিকেট পরিচালনা বিভাগের সঙ্গে সভা শেষে সংবাদমাধ্যমকে এতথ্য দিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি বলেন,‘কোচের সঙ্গে আলাপ করেছি বিশেষ করে আমাদের আগের যে ব্যাটিং কোচ তার যে ধারণা, কোন প্লেয়ারের কোন জিনিসটা ভালো কোন জিনিসটা খারাপ সেটা যেন শেয়ার করে আমাদের নতুন কোচের সাথে। এইমাত্র সভা শেষ হয়েছে, সে খুব ভালোভাবে ব্রিফ করে দিয়েছে নতুন ব্যাটিং কোচকে বাংলাদেশের প্লেয়ারদের ব্যাপারে।’

গত ২১ আগস্ট পারিবারিক কারণ দেখিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়ান নেইল ম্যাকেঞ্জি। তিনি চলে যাওয়ার পর থেকেই নতুন কোচ দেখতে শুরু করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। এক সপ্তাহ না যেতেই তার উত্তরসূরি খুঁজে পায় টাইগার প্রশাসন, নিয়োগ দেয় ক্রেইগ মিলানকে। তার নিয়োগটা মূলত আপাতত শ্রীলঙ্কা সিরিজের জন্য। তিন ম্যাচ টেস্টের এই সিরিজে দলের পারফরম্যানন্স আশাব্যঞ্জক হলে হয়ত মেয়াদ বাড়তেও পারে।

ক্রেইগ ম্যাকমিলান টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশের ব্যাটিং কোচ বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর