Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাইলে কোচের সাহায্য নিতে পারবেন সাকিব তবে…


২ সেপ্টেম্বর ২০২০ ১৭:৫৮

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় আইসিসি কর্তৃক এক বছর নিষিদ্ধ সাকিব আল হাসান। আইসিসির নিয়মানুযায়ী এই সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কোন সুযোগ-সুবিধাই গ্রহন করতে পারবেন না তিনি। খেলতে চাইলে খেলতে হবে পাড়ার ক্রিকেট। আর অনুশীলন করতে চাইলে করতে হবে নিজ উদ্যোগে। চাইলে সেই অনুশীলনে জাতীয় দলের কোচেরা সহযোগিতা করতে পারবেন সাকিবকে। তবে তা অবশ্যই আনুষ্ঠানিকভাবে নয়, ব্যক্তিগতভাবে।

সব কিছু ঠিক থাকলে শ্রীলঙ্কা সিরিজ দিয়ে নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জতিক ক্রিকেটে ফিরবেন সাকিব আল হাসান। সেই লক্ষ্যে নিজেকে প্রস্তুত করতে যুক্তরাষ্ট্র থেকে আজ দেশে ফিরেছেন দেশসেরা এই অলরাউন্ডার। আগামী দুই-এক দিনের মধ্যে তার করোনা পরীক্ষা করানোর কথা রয়েছে। রিপোর্ট নেগেটিভ এলে অনুশীলন করতে চলে যাবেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান-বিকেএসপিতে। প্রস্তুতির এই সময়টিতে সাকিব চাইলে কোচদের সাহায্য নিতে পারবেন। তবে সেটা অবশ্যই অফিসিয়ালি নয়। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচিং স্টাফেরা চাইলে তাকে ব্যক্তিগতভাবে সাহায্য করতে পারবেন।

বুধবার (২ সেপ্টেম্বর) সংবাদ মাধ্যমকে একথা জানান বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

তিনি বলেন, ‘আনুষ্ঠানিকভাবে সাকিবের সঙ্গে আমরা কাজ করবো ২৯ তারিখ থেকে। তার আগে আমাদের কোচ যদি তাকে সাহায্য করতে চায় সে কিন্তু ব্যক্তিগতভাবে গিয়ে করতে পারবে।’

যেহেতু চলতি বছরের ২৮ অক্টোবর সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে তাই তার পরদিন অর্থাৎ ২৯ অক্টোবর থেকেই তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন। ফলে যৌক্তিকভাবেই স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচটি খেলতে পারছেন না সাবেক এই অধিনায়ক। কেননা প্রথম ম্যাচটি মাঠে গড়ানোর কথা রয়েছে ২৪ অক্টোবর থেকে। তার আগ পর্যন্ত সাকিবকে ব্যক্তিগত উদ্যোগেই অনুশীলন করতে হবে।

অবশ্য গত ১৫ আগস্ট বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, সিরিজ খেলতে জাতীয় দল যখন শ্রীলঙ্কায় যাবে তখন সাকিব আল হাসানও সেখানে গিয়ে ব্যক্তিগতভাবে অনুশীলন করবেন। তার আগ পর্যন্ত তাকে বাধ্য হয়েই বিকেএসপিতে অনুশীলন করতে হবে। যেহেতু নিষেধাজ্ঞার কারণে বিসিবির কোন অবকাঠামোই ব্যবহার করতে পারছেন না।

টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ বিসিবি সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর