Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আসামি’ শামির আইপিএল শঙ্কায়


১০ মার্চ ২০১৮ ১৮:৫১

সারাবাংলা ডেস্ক

কদিন আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতীয় পেসার মোহাম্মদ শামির মোবাইলের একটি স্ক্রিনশট ছড়িয়ে দিয়েছিলেন তার স্ত্রী হাসিন জাহান। ভারতে তোলপাড় ফেলেছিল বিষয়টি। এবার আরও এক ধাপ এগিয়ে গেছেন হাসিন জাহান। স্বামীর বিপক্ষে মামলা করেছেন তিনি। হত্যা চেষ্টা, শারীরিক ও মানসিক নির্যাতন আর পরকীয়া প্রেমের অভিযোগ এনেছেন হাসিন।

আসন্ন আইপিএলে ‘আসামী’ শামিকে নিয়ে তাই দ্বিধায় রয়েছে দিল্লি ডেয়ারডেভিলস। গত জানুয়ারিতে ৩ কোটি ভারতীয় রূপিতে দিল্লি ডেকে নেয় শামিকে। ২৭ বছর বয়সী এ পেসারকে নিয়ে ভারতীয় ক্রিকেট এখন উত্তাল। স্ত্রীর মামলার জের ধরেই হয়তো শামি আপাতত বোর্ডের নতুন চুক্তির বাইরে।

দিল্লি ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে প্রধান নির্বাহী হেমন্ত দুয়া জানান, ‘মামলা চললে শামির আইপিএল খেলা নিয়ে শঙ্কা জাগবে। আমরা ভারতীয় ক্রিকেট বোর্ডের দিকে তাকিয়ে আছি। তাদের সিদ্ধান্তই চূড়ান্ত বলে মানা হবে। পুলিশি তদন্তকে সম্মান জানিয়ে বলতে চাই, ভারতীয় ক্রিকেট বোর্ড, ক্রিকেটার শামি আর আমাদের ফ্র্যাঞ্চাইজি এই তিন পক্ষ মিলেই সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও এটা শামির ব্যক্তিগত ব্যাপার, তারপরও বোর্ডের পক্ষ থেকে এই ইস্যুতে ফিডব্যাকের অপেক্ষায় আছি।’

এদিকে, সব অভিযোগ অস্বীকার করে শামি জানান, ‘সব অভিযোগ ভিত্তিহীন। এসবের কোনো অর্থ নেই। সবকিছু না জানার আগ পর্যন্ত আমি কিছুই বলতে পারছি না। এর পেছনে ষড়যন্ত্র রয়েছে, সেটা সম্ভবত আমার ক্যারিয়ার ধ্বংসের জন্য।’

শুধু স্বামী নন, শামির বড় ভাইয়ের বিপক্ষেও ধর্ষণের অভিযোগ এনেছেন হাসিন। স্বামীর পরিবারের আরও তিনজনের বিপক্ষে মামলা দায়ের করেছেন তিনি। দেশটির জয়দেব রাজ্যের একটি থানায় মামলা দায়ের করেছেন জাহান। পুলিশ জানিয়েছে, শামির স্ত্রীর লিখিত অভিযোগের ভিত্তিতে থানায় মামলা নেয়া হয়েছে। বৃহস্পতিবার (৮ মার্চ) মামলাটি করা হয়।

বিজ্ঞাপন

লিখিত অভিযোগে হাসিন জাহান জানান, শামি ও তার পরিবারের সদস্যরা তাকে (হাসিন) খাবারে বিষ মিশিয়ে হত্যার চেষ্টা করেছে। তাকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতনও করেছে। এমনকি হত্যার পর তার লাশ জঙ্গলে লুকিয়েও রাখতে চেয়েছে। এর আগে হাসিন সামাজিক যোগাযোগ মাধ্যমে শামির মোবাইলের কয়েকটি স্ক্রিনশট ফাঁস করে দেন।

আইপিএলে খেলতে গিয়ে হাসিনের সঙ্গে শামির পরিচয়। এরপর প্রণয়, তারপর ২০১৪ সালে কলকাতার মডেলকন্যা হাসিনকে বিয়ে করেন শামি। তাদের সংসারে একটি কন্যাসন্তানও রয়েছে। ভারতের হয়ে ৩০ টেস্ট ও ৫০ ওয়ানডে খেলা এ পেসার দেওধর ট্রফিতে অংশ নিতে এখন ধর্মশালায় রয়েছেন।

দিল্লি ডেয়ারডেভিলস: ঋষভ পন্ত (১৫ কোটি, রিটেইন), ক্রিস মরিস (১১ কোটি, রিটেইন), শ্রেয়াস ইয়ার (৭ কোটি, রিটেইন), গ্লেন ম্যাক্সওয়েল (৯ কোটি), গৌতম গম্ভীর (২.৮ কোটি), জেসন রয় (১.৫ কোটি), কলিন মুনরো (১.৯ কোটি), মোহম্মদ শামি (৩ কোটি), কাগিসো রাবাদা (৪.২ কোটি), অমিত মিশ্র (৪ কোটি), পৃথ্বী শ (১.২ কোটি), রাহুল তেওয়াটিয়া (৩ কোটি), বিজয় শঙ্কর (৩.২ কোটি), হার্ষাল প্যাটেল (২০ লাখ), শাহবাজ নাদিম (৩.২ কোটি), ট্রেন্ট বোল্ট (৩.২), ড্যানিয়েল ক্রিস্টিয়ান (১.৫ কোটি), নামান ওঝা (১.৪ কোটি), গুরকিরাত সিং মান (৭৫ লাখ), আভিষ খান (৭০ লাখ), অভিষেক শর্মা (৫৫ লাখ), জয়ন্ত যাদব (৫০ লাখ), সন্দীপ লামিচান (২০ লাখ), মনজুর কালরা (২০ লাখ), শ্রেয়ান ঘোষ (২০ লাখ)।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর