Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাড়তে পারে ক্রিকেটারদের অনুশীলন বন্ধের মেয়াদ


৫ সেপ্টেম্বর ২০২০ ১৫:১৯

করোনা সতর্কতায় হুট করেই ঢাকাস্থ ক্রিকেটারদের অনুশীলন বন্ধ করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। সম্প্রতি এক ট্রেনার করোনা শনাক্ত হওয়ায় আপাতত তিন দিন বন্ধের এই সিদ্ধান্ত নিয়েছে টাইগার ক্রিকেট প্রশাসন। তবে এর মেয়াদ বাড়তে পারে। কিন্তু যেহেতু সামনেই শ্রীলঙ্কা সিরিজ তাই অতটা প্রলম্বিত হবে না। কেননা এখানে ক্রিকেটারদের ফিটনেসের ব্যাপারটি ওতপ্রেতভাবে জড়িত।

অতীমারির সময়টিতে আইসিসির গাইডলাইন অনুসরণ করে স্বাস্থ্যবিধি মেনে এই মেডিকেল বিভাগই গত ১৯ জুলাই এক যোগে দেশের চার ভেন্যু; ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও খুলনায় অনুশীলন ফিরিয়েছিল। এই লক্ষ্যে তারা তৈরী করেছিল ভিন্ন ভিন্ন প্রটোকল। দিন গড়ানোর সঙ্গে ভেন্যুর সংখ্যা বেড়ে হয়েছে সাত। যেখানে অনুশীলন করছেন ন্যাশনাল পুলের ছেলে ও মেয়ে মিলে প্রায় ৪০ ক্রিকেটার। তাদের জন্যও স্বাস্থ্য প্রোটোকল তৈরী করে দিয়েছে মেডিকেল বিভাগ। যেহেতু মেডিকেল বিভাগের পরামর্শ ক্রমেই এতদিন মিরপুর শের-ই-বাংলাসহ অন্যান্য ভেন্যুতে অনুশীলন চলেছে এবং বন্ধও হয়েছে। সেহেতু আবার ফিরলেও তাদের তৈরী করা নতুন প্রোটোকল অনুযায়ীই হোম অব ক্রিকেটে অনুশীলন ফিরবে।

বিজ্ঞাপন

শনিবার (৫ সেপ্টেম্বর) সারাবাংলাকে এতথ্য দিলেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি জানালেন, ‘ঢাকায় অনুশীলন বন্ধের মেয়াদ বাড়তে পারে। তবে এটাও আমাদের বুঝতে হবে কতদিন বন্ধ থাকলে ওদের ফিটনেসের সমস্যা হবে না। তিন থেকে পাঁচ দিনে আশা করি ওদের ফিটনেসে সমস্যা হবে না। আমরা খুব শিগগিরিই বিদেশি ট্রেনারদের সঙ্গে বসব। কতদিন বন্ধ থাকবে সেটা ওদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিব। তবে আমি আশা করছি ৩-৫ দিন। শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতিতে কোন সমস্যা হবে না। ওভাবেই চিন্তা করছি যাতে অনুশীলন বাঁধাগ্রস্থ না হয়।’

বিজ্ঞাপন

গত ৩ সেপ্টেম্বর মিরপুর শের-ই-বাংলায় শেষ দিনের মত অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। ওদিন রাতেই বিসিবি তিন দিনের জন্য অনুশীলন সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। যার মেয়াদ শেষ হচ্ছে আগামীকাল রোববার। তবে দেবাশীষ চৌধুরী যে ইঙ্গিত দিলেন তাতে আগামী মঙ্গলবার পর্যন্ত ঘরে বসেই অনুশীলন করতে হতে পারে ঢাকায় বসবাসরত টাইগারদের।

ঢাকার অনুশীলন বন্ধ থাকলেও দেশের অপর ৬ ভেন্যু; চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা ও বগুড়ায় কিন্তু অনুশীলন চলছে।

করোনাভাইরাস বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ বিসিবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর