Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথম ভারতীয় হিসেবে বিগ ব্যাশ খেলতে যাচ্ছেন যুবরাজ!


৮ সেপ্টেম্বর ২০২০ ২১:০২

অনেকেই মনে করেন, আরেকটু লম্বা হতে পড়ত যুবরাজ সিংয়ের আন্তর্জাতিক ক্যারিয়ার। কিন্তু একটা সময় জাতীয় দলে একেবারেই উপেক্ষিত হয়ে পড়লেন যুবরাজ। জাতীয় দলে ডাক পাওয়ার আশায় থেকে অন্যান্য ক্রিকেটও খেলতে পারছিলেন না। একটা পর্যায়ে আক্ষেপ নিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে ‘বাই বাই’ বলে দিয়েছেন ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই অলরাউন্ডার। উদ্দেশ্য ছিল জাতীয় দল থেকে অবসর নিয়ে বিদেশি লিগগুলোতে খেলার সুযোগ তৈরি করা। সেটা করেছেনও তিনি।

বিজ্ঞাপন

সাধারণত ভারতীয় ক্রিকেটারদের বিদেশি লিগ খেলার অনুমতি দেয় না দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআই। কিন্তু অবসরের পর যুবরাজ বোর্ডের অনুমতি নিয়ে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্ট ও আবুধাবির টি-১০ টুর্নামেন্ট খেলেছেন। এবার যুবরাজের বিগ ব্যাশ খেলা নিয়ে আলোচনা শোনা যাচ্ছে।

গণমাধ্যমকে খবরটা জানিয়েছেন যুবরাজের ম্যানেজার জেসন ওয়ার্ন। তিনি জানিয়েছেন, যুবরাজের খেলার ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আলোচনা চলছে। ক্রিকেট অস্ট্রেলিয়াও নাকি চায় যে ভারতীয় ক্রিকেটাররা বিগ ব্যাশ খেলুক। তাতে টুর্নামেন্টটার মান বাড়বে।

শেষ পর্যন্ত যুবরাজের যদি বিগ ব্যাশে খেলা হয় তবে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে টুর্নামেন্টটিতে অংশ নিবেন তিনি। বিগ ব্যাশের আগামী আসর মাঠে গড়ানোর কথা ৩ ডিসেম্বর। চলবে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

উল্লেখ্য, ভারতকে একটি টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে বিশ্বকাপ জেতানোর অন্যতম কারিগর যুবরাজ ৩০৪টি আন্তর্জাতিক ওয়ানডে খেলে ১৪ সেঞ্চুরি, ৫২ হাফ-সেঞ্চুরিতে রান করেছেন ৮ হাজার ৭০১, গড় ৩৬.৫৫। উইকেট নিয়েছেন ১১১টি। ৫৮ টি-টোয়েন্টি খেলে ১ হাজার ১৭০ রান করার পাশাপাশি উইকেট নিয়েছেন ২৮টি। টেস্ট খেলেছেন ৪০ টি। যাতে রান ১৯শ, উইকেট নিয়েছেন ৯টি।

বিগ ব্যাশ ভারতীয় ক্রিকেট যুবরাজ সিং

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর