Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেয়েকেও টেনিস শেখাবেন সেরেনা


৯ সেপ্টেম্বর ২০২০ ১৩:০৬

সোমবার (৭ সেপ্টেম্বর) রাতে ইউএস ওপেনের কোয়ার্টারে জায়গা করে নিয়েছেন সেরেনা উইলিয়ামস। এবার লক্ষ্য ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের। টেনিসের জীবন্ত এই কিংবদন্তি এর মধ্যেই নিজেকে নিয়ে গেছেন সাফল্যের সর্বোচ্চ চূড়ায়। এবার পালা ইতিহাস নতুন করে লেখার। এবার তার পদচারণা অনুসরণ করবেন তার মেয়ে অলিম্পিয়াও। এমনটাই জানালেন সেরেনা নিজেই। তার মেয়ে অলিম্পিয়া টেনিস ভালবাসে এবং অদূর ভবিষ্যতে হয়তো তাকে টেনিস র‍্যাকেট হাতে কোর্টেও দেখা যেতে পারে।

ইউএস ওপেনের কোয়ার্টার নিশ্চিতের পর সেরেনা বলেন, ‘আমার মেয়ে টেনিসের ভক্ত। সে টেনিস দেখতে অনেক ভালবাসে করে। অলিম্পিয়া আমাকে সবসময় দেখতে থাকে যখন আমি অনুশীলন করি।’ কোয়ার্টা নিশ্চিতের ম্যাচের সময় সেরেনা কন্যা অলিম্পিয়াকে স্টেডিয়ামে দেখা গিয়েছিল। বাবার কোলে চড়ে বসেছিল সে। মার দিকে হাসতে হাসতে হাতও নাড়ছিল।

আর্থার অ্যাশ স্টেডিয়ামে মারিয়া সাক্কারিকে হারিয়ে উঠে সেরিনা আরও বলেছেন, ‘এই কোর্টে যখন আমি অনুশীলন করি তখন অলিম্পিয়ার খুব ভাল লাগে। কারণ ও বসে বসে দেখতে পারে। ওর বয়স এখন তিন বছর। আমার তখন যেন মনে হয়, আমার ক্যারিয়ার থাক, ওর হাতে একটা র‍্যাকেট তুলে দিই। সত্যি বলছি, ওর বাবাকেও সেটা আগের দিন বলছিলাম।’

কোয়ার্টারে সেরেনার প্রতিপক্ষ সেতানা পিরোঙ্কোভা। বুলগেরিয়ান এই তারকা মঙ্গলবার মার্কিন তারকা জেনিফার ব্র্যাডিকে ৬-৩, ৬-২ সেটে হারিয়ে কোয়ার্টারে জায়গা করে নেন। সেরেনার সঙ্গে এবার আরও এক তারকা নজর কেড়েছেন ইউএস ওপেনে। নওমি ওসাকা এবার কোর্টে কেবল টেনিসে প্রতিপক্ষের বিরুদ্ধেই লড়ছেন না, সেই সঙ্গে বর্ণবাদের বিরুদ্ধেই সমান তালে লড়ে যাচ্ছেন। প্রতি ম্যাচে নামার সময় তার মুখাবরণে থাকছে যুক্তরাষ্ট্রে বর্ণবিদ্বেষের শিকার এক জনের নাম। যে প্রতিবাদ তার কোর্টের লড়াইকে আরও উদ্বুদ্ধ করছে বলে মনে করেন নেওমির কোচ উইম ফিসেট।

ইউএস ওপেন টেনিস মহাতারকা মেয়েকে টেনিশ শেখাবেন সেরেনা উইলিয়ামস


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর