Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লাল বলেও প্রত্যয়ী বিপ্লব


৯ সেপ্টেম্বর ২০২০ ১৮:২৭

সাদা বলের ক্রিকেটে অল্প সময়েই জাতীয় দলের ভরসার মূর্ত প্রতীক হয়ে উঠেছেন আমিনুল ইসলাম বিপ্লব। ওয়ানডেতে ডাক না পেলেও মাত্র এক বছরের ব্যবধানেই লাল সবুজের জার্সিতে ৭ টি-টেয়েন্টি খেলে ফেলেছেন ২০ বছর বয়সী এই তরুণ লেগ স্পিনার। সাদা বলে নিজেকে প্রমাণের পর এবার লাল বলেও দারুণ কিছু করার প্রত্যয় ঝড়ল তার কণ্ঠে। টেস্ট ক্রিকেটে দেশকে দু’হাত ভরে দিতে প্রত্যয়ী বিপ্লব।

বিপ্লবের আন্তর্জাতিক অভিষেক হয়েছিল ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর। চট্টগ্রামে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। অভিষেক ম্যাচেই তুলে নিয়েছিলেন ২ রোডেশিয়ানকে। নভেম্বরে ভারত সফরেও ছিলেন দারুণ ধারাবাহিক। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে কোন উইকেটের দেখা না পেলেও প্রথম দুই ম্যাচে ২টি করে উইকেট থলিতে পুড়েছেন। চলতি বছরের শুরুতে পাকিস্তান সফরে দুই ম্যাচে ১টি ও সবশেষ দেশের মাটিতে জিম্বাবুয়ে সিরিজে খেলা ১ ম্যাচে স্পিন বিষে নীল করেছেন ৩ জিম্বাবুইয়ান ব্যাটসম্যানকে। অর্থাৎ ৭ ম্যাচে তার উইকেট সংখ্যা ১০। এরমধ্যে উইকেটশূন্য থেকেছেন কেবল দুই ম্যাচে।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টিতে ধারাবাহিক সাফল্য পাওয়া বিপ্লব এই মুহুর্তে নিজেকে প্রস্তুত করছেন দীর্ঘ পরিসরের ক্রিকেটের জন্য। সেই লক্ষ্যেই মিরপুর শের ই বাংলায় প্রতিদিনই বল হাতে অনুশীলন করে যাচ্ছেন। বোলিংয়ে নানা বৈচিত্রও যোগ করেছেন। সঙ্গত কারণেই সুযোগ পেলে সেরাটি দেওয়ার দৃঢ় প্রত্যয় তার কন্ঠে।

বুধবার (৯ সেপ্টেম্বর) বিসিবির পাঠানো ভিডিও বার্তায় তিনি এপ্রত্যয় ব্যক্ত করেন।

বিপ্লব বলেন, ‘লকডাউনে বোলিং নিয়ে ওভাবে কাজ করা হয়নি। নিজের বোলিং ভিডিওগুলো দেখতাম কোন জায়গায় ঘাটতি আছে, কোন জায়গায় উন্নতি করলে ক্রিকেট খেলতে গেলে ভালো হবে। আমরা যখন অনুশীলন শুরু করি , আমি লেগ স্পিন দিয়ে শুরু করি। এরপর আস্তে আস্তে গুগলি, ফ্লিপার এগুলো নিয়ে কাজ করা শুরু করেছি। আশা করছি সামনে ভালো কিছুই হবে। প্রত্যেক ক্রিকেটারেরই একটা লক্ষ্য থাকে লাল বলের ক্রিকেট খেলার জন্য। আমারও সেটা আছে, যদি কখনো সুযোগ হয় নিজের সেরাটা দিয়ে চেষ্টা করবো।’

বিজ্ঞাপন

টাইগারদের শ্রীলঙ্কা সফরের দল নিয়ে যতদূর জানা গেছে তিন ম্যাচের আসন্ন এই টেস্ট সিরিজের প্রাথমিক স্কোয়াডে কোন লেগ স্পিনার থাকছে না। ছয় পেসার নিয়ে লঙ্কাভিযানে যাবে লাল সবুজের টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে তরুণ বিপ্লবকে হয়ত বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের হয়েই সফরে যেতে হবে।

আমিনুল ইসলাম বিপ্লব টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর