Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবরের সিংহাসনে মালান


৯ সেপ্টেম্বর ২০২০ ১৯:১৪

অভিষেকের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অসাধারণ ধারাবাহিকতার কারণে অনেকে বিরাট কোহলির সঙ্গে তুলনা করছেন ডেভিড মালানকে। ইংলিশ ব্যাটসম্যানের তাতে বড্ড আপত্তি। দুদিন আগে বলেছিলেন, আমি কোহলির ধারেকাছেও নেই। তবে একটা জায়গায় কিন্তু সময়ের সবাইকেই ছাড়িয়ে গেলেন মালান। টি-টোয়েন্টির ব্যাটিং র্যাঙ্কিংয়ে সবার উপরে উঠে বসেছেন ইংল্যান্ডের টপ অর্ডার ব্যাটসম্যান।

তাকে জায়গা করে দিতে দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি ব্যাটিং র্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা বাবার আজম নেমে গেছেন দুই নম্বরে। ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে টি-টোয়েন্টি র্যাঙ্কিংয়ের হালনাগাদ করেছে আইসিসি। তাতে দেখা যাচ্ছে, ব্যাটিং ক্যাটাগরিতে বাবর আজমের চেয়ে ৮ রেটিং পয়েন্টে এগিয়ে গেছেন মালান। অথচ সিরিজ শুরু করেছিলেন র্যাঙ্কিংয়ের পাঁচ নম্বরে থেকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচে ৪৩ গড়ে মোট ১২৯ রান করেছেন মালান। প্রথম ম্যাচে করেছিলেন ৬৬ রান। সব মিলিয়ে ১৬ ম্যাচের ক্যারিয়ারে ১ সেঞ্চুরি, ৭ হাফ সেঞ্চুরিতে রান করেছেন ৬৮২। গড় ৪৮.৭১।

এদিকে, র্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে সদ্য সমাপ্ত সিরিজে দারুণ পারফর্ম করা জস বাটলার, অ্যারন ফিঞ্চদেরও। দুই ফিফটিতে সিরিজে ১২১ রান করা বাটলার ৪০ থেকে এক লাফে উঠে এসেছেন ২৮ নম্বরে। অ্যারন ফিঞ্চ চার থেকে উঠে এসেছেন তিন নম্বরে। সিরিজে তিন ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ ১২৫ রান করেন অজি দলপতি।

বোলিং র্রাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ইংলিশ স্পিনার আদিল রশিদের। তিন ম্যাচে ৬ উইকেট নেওয়া রশিদ নয় থেকে উঠে এসেছেন সাত নম্বরে। এক উইকেট কম নেওয়া অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাস্টন অ্যাগার তিন নম্বর অবস্থান ধরে রেখেছেন।

আইসিসি র‌্যাঙ্কিং ডেভিড মালান বাবর আজম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর