Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবারও পারলেন না সেরেনা


১১ সেপ্টেম্বর ২০২০ ১৭:৪৭

সেরেনা উইলিয়ামস ২৩ নম্বর গ্র্যান্ড স্লাম জিতেছেন বছর তিনেক হলো। আর একটা জিতলেই নারী এককের সর্বোচ্চ গ্র্যান্ড স্লাম জয়ী কিংবদন্তি মার্গারেট কোর্টকে ছুয়ে ফেলবেন মার্কিন কৃষ্ণকলি। কিন্তু তিন বছরের সেই আক্ষেপটা ঘুচল না এবারও। ইউএস ওপেনের সেমিফাইনাল থেকে বাদ পড়েছেন মার্কিন কিংবদন্তি।

ইউএস ওপেনে যেভাবে এগুচ্ছিলেন মনে হচ্ছিল, এবার বুঝি গ্র্যান্ড স্লামের সংখ্যাকে ২৪-শে উর্তীন্ন করেই ছাড়বেন। আজ সেমিফাইনালের শুরুটাও হয়েছিল দুর্দন্ত। প্রথম সেটে ভিক্টোরিয়া আজারেঙ্কাকে দাঁড়াতেই দিলেন না। ৬-১ ব্যবধানে প্রথম সেট জিতে নেন সেরেনা। কিন্তু তার পরের দুই সেটে সেভাবে খেলতেই পারলেন না। মাঝখানে গোঁড়ালিতে চোট পেয়ে কোর্টেই বসে পড়েছিলেন। মেডিকেল বিরতির পর প্রথম সেটের মতো আর তেড়েফুঁড়ে খেলতে দেখা গেল না সেরেনাকে।

অন্য পাশে ২০১৩ সালের পর প্রথম কোনো গ্র্যান্ড স্লামের সেমিফাইনালে উঠা আজারেঙ্কাও দারুণ খেললেন। দ্বিতীয় সেটে মাত্র একটা অনফোর্সড এরর করেছেন আজারেঙ্কা। তৃতীয় সেটে বেলারুশ তারকার ব্যাকহ্যান্ডের জাদুতে স্তব্ধ হয়েছেন সেরেনা। প্রথম সেট বড় ব্যবধানে হারা আজারেঙ্কা দ্বিতীয় ও তৃতীয় সেট জিতেছেন ৬-৩, ৬-৩ ব্যবধানে।

এবার এ নিয়ে টানা এগারো ম্যাচ জিতলেন বেলারুশিয়ান তারকা। আর গ্র্যান্ড স্লামে সেরেনার বিপক্ষে ১১ খেলায় প্রথম জয়ের স্বাদ পেলেন। ফাইনালে নাওমি ওসাকার মুখোমুখি হওয়ার আগে নিশ্চয় আত্মবিশ্বাসী থাকবেন আজারেঙ্কা।

নারী এককের অপর সেমিতে যুক্তরাষ্ট্রের জে ভার্ডিকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছেন জাপানের ওসাকা। পুরুষ এককের সেমিতে উঠেছেন রাশিয়ার দানিল মেদভেদেভ, অস্ট্রিয়ার ডমিনিক থিম, জার্মানির সাশা জভেরেভ ও স্পেনের পাবলো ক্যারেনা বুস্তো। ফাইনালে উঠার লড়াইয়ে মেদেভেদেভের প্রতিপক্ষ থিম আর বুস্তো খেলবেন জভেরেভের বিপক্ষে।

ইউএস ওপেন ভিক্টোরিয়া আজারেঙ্কা সেরেনা উইলিয়ামস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর