Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসির কাঁধেই বার্সেলোনার অধিনায়কত্ব


১৩ সেপ্টেম্বর ২০২০ ১৫:৪১

হুট করে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছিলেন লিওনেল মেসি। কাতালান ক্লাবটির বাধার কারণে অবশ্য অন্য কোথাও যেতে পারেননি। তবে বার্সায় থাকলেও ক্লাবটির সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ এর তীব্র সমাোচনা করেছেন মেসি। বার্সেলোনা আর ভালো দল নয়, এই কথা বলেছন প্রকাশ্যে। তবে এতোকিছুর পরও এবারের মৌসুমে মেসিই নেতৃত্ব দিবেন বার্সেলোনাকে।

সতীর্থদের ভোটে আবারও বার্সেলোনার অধিনায়ক নির্বাচিত হয়েছেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। সহ-সভাপতির দায়িত্ব পেয়েছেন অভিজ্ঞ মিডফিল্ডার সার্জিও বুসকেট। আন্দ্রেস ইনিয়েস্তা ২০১৮ সালে বার্সেলোনা ছাড়া পর থেকেই ক্লাবটিকে নেতৃত্ব দিয়ে আসছিলেন মেসি। দলবদল ইস্যুতে বহু বিতর্কের পর এবারও তার কাঁধে থাকছে দায়িত্বটা।

বিজ্ঞাপন

বুরোফ্যাক্সের মাধ্যমে গত ২৫ আগস্ট বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়ে দেন মেসি। তারপর মেসি ও বার্সেলোনার অনড় অবস্থানের কারণে বিষয়টি আদালত অবদি গড়ানোর শঙ্কা দেখছিলেন অনেকে। যেকোন মূল্যে ক্লাব ছাড়তে চাইছিলেন মেসি। অন্য দিকে, তার পথ আটকাতে ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজের বিষয়টি সামনে আনে বার্সেলোনা।

মেসির সঙ্গে বার্সার চুক্তিতে উল্লেখ আছে, মৌসুম শেষে ইচ্ছা করলেই বিনা রিলিজ ক্লজে ক্লাব ছাড়তে পারবেন তিনি। তবে অবশ্যই মৌসুম শেষ হওয়ার ২০ দিন আগে সিদ্ধান্ত জানাতে হবে। মেসি ক্লাব ছাড়ার বিষয়টি জানান ২৫ আগস্ট। আর্জেন্টাইন তারকার আইনজীবী দাবি করছিলেন, করোনাভাইরাসের কারণে যেহেতু এবারের মৌসুম শেষ হয়েছে অনেক পরে ফলে মেসির ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানানোর সময়ও পিছিয়ে গেছে। কিন্তু বার্সেলোনা এই দাবি উড়িয়ে দেয়।

বিজ্ঞাপন

মনে করা হচ্ছিল, বিষয়টি আদালত পর্যন্ত গড়ালে মেসিই জিতবেন। কিন্তু প্রিয় ক্লাবকে আদালত পর্যন্ত নিতে চাননি বলে চুক্তি পূর্ণ করতে আরও এক বছর থেকে নেওয়ার সিদ্ধান্ত নেন মেসি।

বার্সেলোনা লিওনেল মেসি লিওনেল মেসির দলবদল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর