Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোনালদোকে টপকে সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলার এখন মেসি


১৫ সেপ্টেম্বর ২০২০ ১২:০৯

এই তো কিছুদিন আগেই প্রথম ফুটবলার হিসেবে বিলিয়নিয়র ক্লাবের সদস্য হলেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর তার কদিন পরেই তাকে টপকে সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলার বনে গেলেন লিওনেল মেসি। ফোর্বসের ২০২০ সালের সর্বোচ্চ আয় করা ফুটবলারদের তালিকায় এখন সবার শীর্ষে বার্সেলোনার আর্জেন্টাইন এই খুদে জাদুকর।

ফোর্বস জানিয়েছে ২০২০ সালে লিওনেল মেসির আয় ছিল ১২৬ মিলিয়ন ডলার, যেখানে দ্বিতীয় স্থানে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোর আয় মেসির থেকে ৯ মিলিয়ন কম অর্থাৎ ১১৭ মিলিয়ন ডলার। এই তালিকার তৃতীয় স্থানে আছেন যথারীতি নেইমার। এবং তার পরেই আছেন তার সতীর্থ কিলিয়ান এমবাপে।

বিজ্ঞাপন

সর্বোচ্চ আয় করা খেলোয়াড়দের মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে আছেন তিনজন ফুটবলার। যার মধ্যে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে দুইজন আর বাকি একজন লিভারপুল থেকে। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে আছেন গোলরক্ষক ডেভিড ডি গিয়া এবং পল পগবা আর লিভারপুলের থেকে এই তালিকায় আছেন মোহাম্মদ সালাহ।

এদিকে রিয়াল মাদ্রিদের থেকে এই তালিকায় আছেন গ্যারেথ বেলও। যদিও গেল মৌসুমে জিদানের রিয়ালে তেমন জায়গাই হয়নি বেলের। তবে উপার্জন থেমে থাকেনি। রিয়ালের শেষ ১৪টি ম্যাচের মধ্যে কেবল দুটি ম্যাচেই জায়গা পেয়েছেন তিনি। তবুও সর্বোচ্চ উপার্জন করা ফুটবলারদের মধ্যে ৮ নম্বরে জায়গা করে নিয়েছেন এই ব্রিটিশ ফুটবলার।

এদিকে মোহাম্মদ সালাহ আছেন পাঁচ নম্বরে, ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেঞ্চ মিডফিল্ডার পল পগবা ছয়ে আর ১০ নম্বরে আছেন ডেভিড ডি গিয়া। এছাড়া বার্সেলোনার ফ্রেঞ্চ ফরোয়ার্ড অ্যান্তোনিও গ্রিজম্যানও এই তালিকায় জায়গা করে নিয়েছেন। তিনি আছেন সাত নম্বরে, আরও আছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভান্ডোফস্কিও।

বিজ্ঞাপন

২০১৯ সালের মতো ২০২০ সালেও সেরা তিনে কোনো পরিবর্তন আসেনি। তবে গেল বছর সাতে থাকে কিলিয়ান এমবাপে এবার এক লাফে চারে উঠে এসেছে।

ফোর্বসের সর্বোচ্চ উপার্জন করা ফুটবলারদের তালিকা:

১. লিওনেল মেসি (বার্সেলোনা এবং আর্জেন্টিনা) ১২৬ মিলিয়ন ইউএস ডলার।

২. ক্রিস্টিয়ানো রোনালদো (জুভেন্টাস এবং পর্তুগাল) ১১৭ মিলিয়ন ডলার।

৩. নেইমার জুনিয়র (প্যারিস সেইন্ট জার্মেই এবং ব্রাজিল) ৯৬ মিলিয়ন ডলার।

৪. কিলিয়ান এমবাপে (প্যারিস সেইন্ট জার্মেই এবং ফ্রান্স) ৪২ মিলিয়ন ডলার।

৫. মোহাম্মদ সালাহ (লিভারপুল এবং মিশর) ৩৭ মিলিয়ন ডলার।

৬. পল পগবা (ম্যানচেস্টার ইউনাইটেড এবং ফ্রান্স) ৩৪ মিলিয়ন ডলার।

৭. অ্যান্তোনিও গ্রিজম্যান (বার্সেলোনা এবং ফ্রান্স) ৩৩ মিলিয়ন ডলার।

৮. গ্যারেথ বেল (রিয়াল মাদ্রিদ এবং ওয়েলস) ২৯ মিলিয়ন ডলার।

৯. রবার্ট লেভান্ডোফস্কি (বায়ার্ন মিউনিখ এবং পোল্যান্ড) ২৮ মিলিয়ন ডলার।

১০. ডেভিড ডি গিয়া (ম্যানচেস্টার ইউনাইটেড এবং স্পেন) ২৭ মিলিয়ন ডলার।

ক্রিস্টিয়ানো রোনালদো লিওনেল মেসি সর্বোচ্চ আয়করা ফুটবলার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর