Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেইমারের পাশে পিএসজি


১৫ সেপ্টেম্বর ২০২০ ১৬:১৫

নতুন মৌসুমের শুরুটা একদমই বাজে হয়েছে পিএসজির। ফরাসি লিগ ওয়ানে এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে দুটিতেই হেরেছে ক্লাবটি। তবে সেদিকে ভ্রুক্ষেপ নেই অনেকেরই! ফরাসি ফুটবলে এখন বর্ণবাদের ঝড় বইছে। বর্ণবাদের অভিযোগ তুলেছেন পিএসজির সেরা ফুটবলার নেইমার। বিষয়টি সুরাহা করতে ইতোমধ্যেই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এদিকে, এই সময়ে ক্লাবের পূর্ণ সমর্থন পেলেন নেইমার। পিএসজির পক্ষ থেকে ব্রাজিলিয়ান তারকাকে সমর্থন দেওয়া ঘোষণা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এক সংক্ষিপ্ত বিবৃতিতে পিএসজির পক্ষ থেকে বলা হয়েছে, ‘পিএসজি খুবই আন্তরিকভাবে নেইমারকে সমর্থন দিচ্ছে, তিনি বলেছেন তাঁর সঙ্গে প্রতিপক্ষের একজন খেলোয়াড় বর্ণবাদী আচরণ করেছেন। ক্লাব আবারও ব্যাপারটা পরিষ্কার করে বলতে চায়, সমাজের কোনো জায়গায় বর্ণবাদের জায়গা নেই। না ফুটবলে, না আমাদের ব্যক্তিগত জীবনে। আমরা আশা করি এই জঘন্য আচরণের প্রত্যেক প্রকারের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হবে সবাই।’

বিজ্ঞাপন

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘১৫ বছর ধরে সমাজের বিভিন্ন বৈষম্যের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে পিএসজি ও তার সঙ্গী এসওএস রেসিজমে, লিক্রা ও স্পোর্তিতিউদ। এলএফপির (ফরাসি লিগ ওয়ান কমিটি) শৃঙ্খলা কমিশনের তদন্ত ও সত্যতা নির্ধারণের অপেক্ষায় রয়েছি আমরা। তদন্তে যে কোনো ধরনের সহায়তার জন্য এলএফপির পাশেই আছি আমরা।’

নেইমারের অভিযোগের তীর মার্শেইয়ের স্প্যানিশ ডিফেন্ডার আলভারো গঞ্জালেজের দিকে। একদিন আগে লিগ ম্যাচে মার্শেইয়ের বিপক্ষে ১-০ গোলে হেরেছে পিএসজি। ম্যাচের যোগ করা সময়ে গণ্ডগোল করে লাল কার্ড পেয়েছেন পাঁচজন ফুটবলার। তার মধ্যে নেইমারসহ পিএসজির তিনজন, বাকি দুজন মার্শেইয়ের।

নেইমার পরে অভিযোগ করেন, ম্যাচে তাকে বর্ণবাদী গালি দিয়েছেন গঞ্জালেজ। রেফারিকে বারবার বলেও তার প্রতিকার পাননি। সেই সূত্র ধরেই মেজাজ হারিয়ে যোগ করা সময়ে গঞ্জালেজের মাথায় চড় মেরেছেন তিনি।

অভিযোগ সত্য হলে হয়তো বড় ধরনের শাস্তিই পেতে যাচ্ছেন আলভারো গঞ্জালেজ।

নেইমার ফরাসি লিগ ওয়ান বর্ণবাদের অভিযোগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর