Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‍্যাঙ্কিংয়েও সুখবর পেলেন ম্যাক্সওয়েল, ক্যারি, বেয়ারস্টো


১৭ সেপ্টেম্বর ২০২০ ২১:০২

একদিন আগে দুর্দান্ত প্রত্যাবর্তনের কাব্য রচনা করেছেন গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যালেক্স ক্যারি। ইংল্যান্ডের ৩০২ রানের জবাব দিতে নেমে ৭৩ রানেই প্রথম পাঁচ উইকেট হারিয়ে বসেছিল অস্ট্রেলিয়া। সেখান থেকে ম্যাচটা জিতিয়েছেন ক্যারি-ম্যাক্সওয়েল। ষষ্ঠ উইকেটে দু’জনের জুটি ছিল ২১২ রানের। সেঞ্চুরি পেয়েছেন দুজনই। দুর্দান্ত ইনিংসের পুরস্কার হাতেনাতেই পেলেন অস্ট্রেলিয়ার দুই তারকা ক্রিকেটার। আইসিসির সর্বশেষ প্রকাশিত ওয়ানডে র্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে দুজনের। এগিয়েছেন ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোও।

কালকের ম্যাচে আলো ছড়িয়েছেন বেয়ারস্টোও। ম্যাক্সি-ক্যারি নায়ক না হলে হয়তো ম্যাচ সেরার পুরস্কার তার হাতেই উঠত! ইংল্যান্ডের হয়ে ১১২ রানের দারুণ এক ইনিংস খেলেন তিনি। তিন ম্যাচে ১৯৬ রান করে সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক বেয়ারস্টো। এতে তিন ধাপ এগিয়ে র্যাঙ্কিংয়ের দশ নম্বরে উঠে এসেছেন ইংলিশ ওপেনার।

ম্যাক্সওয়েল এগিয়েছেন পাঁচ ধাপ। ২১ নম্বর থেকে ২৬’শে উঠে এসেছেন অজি তারকা। সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ ১৮৬ রান করেছেন ম্যাক্সি। সিরিজ সেরার পুরস্কারও উঠেছে তার হাতে।
অ্যালেক্স ক্যারি এগিয়েছেন ১১ ধাপ। কাল ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি পাওয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান উঠে এসেছেন ২৬তম স্থানে।

সবচেয়ে বড় লাফটা অবশ্য দিয়েছেন ইংল্যান্ডের স্যাম বিলিংস। কাল তেমন কিছু করতে না পারলেও আগের দুই ম্যাচে একটি সেঞ্চুরি একটি হাফ সেঞ্চুরি করেছেন তরুণ ক্রিকেটার। যাতে ৪৪ ধাপ এগিয়ে সেরা একশতে উঠে এসেছেন (৯৩তম স্থানে)।

ওয়ানডের বোলিং র্যাঙ্কিংয়ে বলার মতো উন্নতি হয়েছে দুই অস্ট্রেলিয়ান জস হ্যাজেলউড, অ্যাডাম জাম্পা ও ইংল্যান্ডের জোফরা আর্চারের। সিরিজে ৪ উইকেট নেওয়া হ্যাজেলউড ৭ ধাপ এগিয়ে উঠে এসেছেন অষ্টম অবস্থানে। তিন ম্যাচে ১০ উইকেট নেওয়া জাম্পা দশ ধাপ এগিয়ে উঠে এসেছেন ২১তম অবস্থানে। আর্চার এগিয়েছেন ১৮ ধাপ। যাতে প্রথমবার সেরা দশে ঢুকতে পেরেছেন তিনি। অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্কের সঙ্গে যৌথভাবে দশ নম্বরে জায়গা পেয়েছেন আর্চার।

আইসিসি র‌্যাঙ্কিং ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ ২০২০ গ্লেন ম্যাক্সওয়েল জনি বেয়ারস্টো


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর