Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউনাইটেডের বাজে সূচনা


২০ সেপ্টেম্বর ২০২০ ০২:০৬

গত মৌসুম যেভাবে শেষ হয়েছিল নতুন মৌসুমের সূচনাটা সেভাবে করতে পারল না ম্যানচেস্টার ইউনাইটেড। গতবার টেবিলের তিনে থেকে লিগ শেষ করা ইউনাইটেড এবারের মৌসুমের প্রথম ম্যাচেই অনাকাঙ্খিত হারের স্বাক্ষী হলো। লিগে নিজেদের উদ্বোধনী ম্যাচে আজ ক্রিস্টাল প্যালেসের মতো অনেকটা পিছিয়ে থাকা দলের বিপক্ষে ৩-১ গোলে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

প্রিমিয়ার লিগের সূচনায় সবচেয়ে বেশি জয় পাওয়া দল ইউনাইটেড। সব মিলিয়ে লিগের প্রথম ম্যাচে সর্বোচ্চ ১৯বার জিতেছে ম্যানচেস্টারের ঐতিহস্যবাহী ক্লাবটি। দু’দলের পরিসংখ্যানও ইউনাইটেডের আধিপত্য। লিগে আগের ২২ দেখায় ম্যানইউকে মাত্র ১ ম্যাচ হারাতে পেরেছিল ক্রিস্টাল প্যালেস। সেই দলটার বিপক্ষেই কুলিয়ে উঠতে পারলেন না পগবা, ব্রুনো ফের্নান্দেসরা।

ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসে ইউনাইটেড। সপ্তম মিনিটে জটলার মধ্যে শট নিয়ে বল জালে জাড়িয়ে দেন ক্রিস্টাল প্যালেসের অ্যান্ড্রোস টাউনসেন্ড। অগোছালো ফুটবলে পরে আর সমতায় ফিরতে পারেনি ইউনাইটেড। ২২ মিনিটে পল পগবা দারুণ একটা শট নিয়েছিলেন ঠিকই, কিন্তু লক্ষ্যে থাকেনি। কিছুক্ষণ পর অধিনায়ক হ্যারি মাগুইয়ারের হেড ঠেকিয়ে দেন ক্রিস্টাল গোলরক্ষক।

প্রথমার্ধে আর গোল হয়নি। ৬৬ মিনিটে ইউনাইটেডের জর্ডান আইয়ু ক্রিস্টালের জালে বল জড়িয়ে দিয়েছিলেন। কিন্তু অফসাইডে গোল বাতিল হয়ে যায়। এর কিছুক্ষণ পরই দ্বিতীয় গোল পায় ক্রিস্টাল। পেনাল্টি থেকে দলটির পক্ষে গোল করেন উইলফ্রেড জাহা। ৮০ মিনিটে অবশ্য ব্যবধান কমিয়ে ‘কিছু একটা’র সম্ভাবনা তৈরি করেছিলেন ইউনাইটেডের ডনি ডে বেক।

সতীর্থের ক্রস প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে লেগে ডি-বক্সে হঠাৎ বল পেয়ে যান ডাচ মিডফিল্ডার। সহজ সুযোগ কাজে লাগাতে ভুল করেননি তিনি, ম্যাচের ব্যবধান হয়ে পরে ২-১। কিন্তু ছয় মিনিট পরেই আরেকটা গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে পড়েছে ইউনাইটেড। ক্রিস্টালের পক্ষে তৃতীয় গোলটা করেছেন উইলফ্রেড জাহা। শেষ পর্যন্ত ৩-১ গোলের হার নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যানচেস্টার ইউনাইটেড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর