Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুরু হল টাইগারদের স্কিল অনুশীলন


২০ সেপ্টেম্বর ২০২০ ১৮:৪২

ইংলিশ ট্রেনার নিক লি’র নির্দেশনায় মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রানিং করছেন, তার অদূরে ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গে ছোট ছোট ক্যাচিং অনুশীলন করছেন মুশফিকুর রহিম ও মুমিনুল হক। ঠিক অপর পাশেই সেন্টার উইকেটের নেটে ইয়াসির আলী চৌধুরী রাব্বি ও লিটন দাস নেটে ব্যাটিং অনুশীলন করছেন। লিটন দাসকে বল করছিলেন দুই স্পিনার মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। নেটের পেছনে দাঁড়িয়ে তা অবলোকন করছিলেন হেড কোচ রাসেল ডমিঙ্গো।

বিজ্ঞাপন

আর ইয়াসির আলী রাব্বিকে বোলিং করছিলেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, সৌম্য সরকার ও আল আমিন হোসেন। বোলিং মার্কে দাঁড়িয়ে তা খুঁটে খুঁটে দেখছেন পেস বোলিং কোচ ওটিস গিবসন। তার পাশে দাঁড়ানো ফিজিও জুলিয়ান ক্যালোফাতে। এই দৃশ্যগুলোই বলে দিচ্ছিল আসন্ন লঙ্কা সিরিজ সামনে রেখে পুরো দস্তুর স্কিল অনুশীলনে নেমে পড়েছে টিম বাংলাদেশ।

অনুশীলনের প্রথম দিনেই বল হাতে দারুণ পারফর্ম করেছেন দুই পেসার তাসকিন আহমেদ ও মোস্তাফিজু রহমান। দুই পেসারের পেস তোপের সামনে বেশ অসহায়ই দেখিয়েছে তরুণ ইয়াসির আলী রাব্বিকে।

রোববার (২০ সেপ্টেম্বর) ছিল অনুশীলনের প্রথম দিন। স্কিল ট্রেনিং উপলক্ষ্যে ডাক পাওয়া ২৭ ক্রিকেটারের ১৬ জনই এদিন উপস্থিত হয়েছিলেন। হোম অব ক্রিকেটে এসেই কোচিং স্টাফদের সঙ্গে ছোট ছোট পাসে ফুটবল খেলে আগে গা গরম করেছেন। এরপর নেমেছেন স্কিল অনুশীলনে (ব্যাটিং, বোলিং ফিল্ডিং)।

২৭ সদস্যের বাকি ১১ জনকে এদিন দেখা যায়নি। কেননা তাদের সবাইকেই আইসোলেশনে রাখা হয়েছে।

তবে তাদের জন্য বিশেষ অনুশীলনের ব্যবস্থা রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। বিশেষ এই অর্থে, এই ১১ জন সম্পুর্ণ আলাদা থেকে তাদের অনুশীলন করবেন। তৃতীয় দফার করোনা পরীক্ষার ফলাফল হাতে পাওয়ার আগ পর্যন্ত ওই ১৬ জনের সঙ্গে তারা যুক্ত হতে পারবেন না।

২০ সেপ্টেম্বর বিকেল ৫টায় দেখা গেল তামিম-মুশফিকরা যখন মিরপুর শের ই বাংলায় স্কিল অনুশীলনে ঘাম ঝড়াচ্ছেন তখন জাতীয় ক্রিকেট একাডেমির মাঠে আইসোলশনে থাকা ১১ ক্রিকেটারের মধ্যে পাঁচ ক্রিকেটার; এবাদত হোসেন, নাঈম হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত ও নাজমুল হোসেন শান্ত ফিটনেস অনুশীলনে ঘাম ঝড়াচ্ছেন।

বিজ্ঞাপন

আইসোলেশনে থাকা অপর ছয় ক্রিকেটার হলেন; সাইফ হাসান, হাসান মাহমুদ, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহি, শফিউল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

আইসোলেশনে থাকা ক্রিকেটারদের সম্পর্কে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানালেন, ‘একজন বা দুইজন ক্রিকেটারের মাঝে করোনা উপসর্গ দেখা দেওয়ায় তাদের সংস্পর্শে আসা বাকিদেরও সতর্কতা হিসেবে অনুশীলনের বাইরে রাখা হয়েছে। তোলা হয়নি টিম হোটেলেও। সবাই জাতীয় ক্রিকেট একাডেমিতে অবস্থান করছেন।’

প্রথম দিনের অনুশীলনে যোগ দেওয়া ১৬ ক্রিকেটার হলেন; তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাদমান ইসলাম অনিক, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, রুবেল হোসেন ও ইয়াসির আলী চৌধুরী রাব্বি।

এক সপ্তাহের এই অনুশীলন চলবে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত।

করোনাকালে ক্রিকেটারদের অনুশীলন বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ বিসিবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর