Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপার ওভার নাটকীয়তা শেষে দিল্লির জয়


২১ সেপ্টেম্বর ২০২০ ০১:১৮

করোনাভাইরাসকালে মাঠের আইপিএল কেমন জমে তা নিয়ে একটা শঙ্কা ছিলই। করোনার কারণে টুর্নামেন্টটিতে খেলা বেশিরভাগ ক্রিকেটারই যে ক্রিকেটের বাইরে ছিলেন প্রায় পাঁচ মাস। তবে সেসব আলোচনা এখন মুখ্য নয়। করোনাকালের আইপিএল শুরুতেই ‘জমে ক্ষীর’! গতকাল চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যকার উদ্বোধনী ম্যাচটা ছিল উত্তেজনায় ভরপুর। আজ কিংস ইলেভেন পাঞ্জাব ও দিল্লি ক্যাপিটালের মধ্যকার দ্বিতীয় ম্যাচটাতে উত্তেজনা চরম মাত্রা লক্ষ্য করা গেল। বহু নাটকীয়তা শেষে সুপার ওভারে গিয়ে পাঞ্জাবকে হারিয়েছে দিল্লি।

ম্যাচটা পাঞ্জাবেরই জেতার কথা ছিল। শেষ ওভারে প্রয়োজন ছিল ১৩ রান। ব্যাটিং ধসের মধ্যে একপ্রান্ত ধরে থাকা ওপেনার মায়াঙ্ক আগারওয়াল প্রথম তিন বলে এক ছয়, এক চারে তুলে ফেললেন ১২ রান, ম্যাচ টাই। অর্থাৎ বাকি তিন বলে ১ রান নিতে পারলেই জয়, হাতে ছিল চার উইকেট। সেখনা থেকেই নাটকীয়তার শুরু।

মার্কাস স্টায়নিসের করা ওভারের চতুর্থ বল থেকে রান নিতে পারলেন না। পঞ্চম বলে আউট ৮৯ রান করা আগারওয়াল! শেষ বলে বল হাওয়ায় ভাসিয়ে ক্যাচ হলেন ক্রিস জর্ডানও। অর্থাৎ শেষ তিন বলে কোনো রান না নিয়ে দুই উইকেট হারিয়ে বসে পাঞ্জাব, যাতে ম্যাচ টাই হয়ে পড়ে।

সুপার ওভারে পাঞ্জাবের হয়ে ব্যাটিংয়ে নামেন লোকেশ রাহুল ও নিকোলাস পুরান। প্রথম তিন বলে মাত্র দুই রান তুলে আউট হয়ে যান দুজনই। ফলে মাত্র ৩ রানের টার্গেট দাঁড়ায় দিল্লির সামনে। পরে অনাআসেই জয় নিশ্চিত করেছে দিল্লি।

ম্যাচে প্রথমে ব্যাটিং করে ৮ উইকেটে ১৫৭ রানের সংগ্রহ গড়েছিল দিল্লি ক্যাপিটাল। ১৩ রানে তিন উইকেট হারানো দলটি দেড়শো পেরুতে পেরেছে মূলত মার্কাস স্টায়নিসের দারুণ এক ইনিংসের কল্যাণে। ছয় নম্বরে নেমে মাত্র ২১ বলে ৭ চার ৩ ছয়ে ৫৩ রান করেন আজি অলরাউন্ডার। এছাড়া শ্রেয়াস আয়ার ৩৭ ও ঋষভ পন্ট ৩১ রান করেছেন। পাঞ্জাবের হয়ে মোহাম্মদ শামি চার ওভারে মাত্র ১৫ রান খরচায় নিয়েছেন তিন উইকেট। ২৪ রানে দুই উইকেট নিয়েছেন শ্যামরন কটরেল।

পরে জবাব দিতে নেমে ব্যাটিং ধসের মুখে পরে পাঞ্জাব। ৩০ থেকে ৫৫ এই ২৫ রানের ব্যবধানে পাঁচ উইকেট হারায় দলটি। তবে একপ্রান্ত ধরে রেখে এগুচ্ছিলেন আয়াঙ্ক আগারওয়াল। শেষ দিকে তাকে সঙ্গ দিতে পেরেছিলেন সরফরাজ খান ও গৌতম। তবে লড়াই করেও ম্যাচ জেতাতে পারেননি আগারওয়াল। আউট হওয়ার আগে ৮৯ রান করতে খেলেছেন ৬০ বল। ইনিংসের চারের মার ৭টি, ছক্কা ৪টি।

দিল্লির হয়ে দুটি করে উইকেট দখল করেছেন রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাদা ও মার্কাস স্টায়নিস।

বাংলাদেশের দর্শকরা আইপিএল-এর সব ম্যাচ সরাসরি দেখতে পারবেন জিটিভিতে। এছাড়া কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলবিডি’র ওয়েবসাইট www.rabbitholebd.com-এ।

আইপিএল ২০২০ কিংস ইলেভেন পাঞ্জাব দিল্লি ক্যাপিটালস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর