Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ড্র’তে শুরু রিয়াল মাদ্রিদের লা লিগা


২১ সেপ্টেম্বর ২০২০ ০২:৫২

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে গোলশূন্য ড্র করে ২০২০/২১ মৌসুমে লা লিগায় যাত্রা শুরু চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের। সান সেবাস্তিয়ানে রিয়াল সোসিয়েদাদের আতিথ্যে নতুন মৌসুম শুরু করে লস ব্ল্যাঙ্কোসরা। ইনজুরি জর্জরিত রিয়াল মাদ্রিদ দলে এদিন ছিলেন এডেন হ্যাজার্ড, মার্কো অ্যাসেন্সিওরা। ম্যাচের নির্ধারিত সময়ে দুই দলের কেউই গোলের দেখা না পেলে শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়ে দুই দলকে।

রিয়াল মাদ্রিদের ৬৭ শতাংশ বল পজিশন, ১৫টি সুযোগ তৈরি; ১১টি কর্নার, ৬১৮টি পাস কম্পলিট, ১৬টি শট, ২১টি ক্রস আর এসব কিছুর ফলাফল গোলশূন্য।

দীর্ঘ সাত বছর পর রিয়াল মাদ্রিদ এবং রিয়াল সোসিয়েদাদের মধ্যকার ম্যাচ অমীমাংসিত। লা লিগায় দুই দলের শেষ ১৪ দেখাতেই মীমাংসিত হয়েছে খেলার ফলাফল। তবে এবার দেখা মিলল ভিন্নতার। রিয়াল সোসিয়েদাদের মাঠ থেকে এক পয়েন্ট নিয়েই লা লিগা ধরে রাখার লড়াই শুরু করল জিনেদিন জিদানের দল। যদিও দলের সেরা খেলোয়াড়দের কয়েকজন ইনজুরির কারণে দলের বাইরে জিনেদিন জিদান দোষ চাপাতে পারেন তাতেও।

সান সেবাস্তিয়ানে শুরুটা দুর্দান্ত করে রিয়াল মাদ্রিদ। ক্রুস, মদ্রিচ আর ওডেগার্ডকে নিয়ে গড়া মধ্যমাঠ দুর্দান্ত খেলতে থাকে। গোলের সুযোগও তৈরি করতে থাকে তবে ডি বক্সে খেলোয়াড়দের যেন কোনোভাবেই খুঁজে পাচ্ছিল না রিয়াল মাদ্রিদের মধ্যমাঠ। এদিন রিয়াল মাদ্রিদের জার্সিতে নতুন করে অভিষেক ঘটেছে মার্টিন ওডেগার্ডের। গেল মৌসুমে এই রিয়াল সোসিয়েদাদেই এক মৌসুমের জন্য ধারে দুর্দান্ত পারফর্ম করে রিয়াল মাদ্রিদের প্রধান দলে ডাক পান। আর নতুন করে সুচনাটাও সোসিয়েদাদের বিরুদ্ধে তাদের মাঠেই হয় ওডেগার্ডের।

ম্যাচের প্রথমার্ধে রিয়াল মাদ্রিদ আক্রমণে সোসিয়েদাদের রক্ষণে কাঁপন ধরাতে পারলেও বের করে আনতে পারেনি ফলাফল। করিম বেনজেমা, ভিনিসিয়াস জুনিয়র এবং রদ্রিগোকে নিয়ে গড়া আক্রমণভাগ ডি বক্সের ভেতরে তেমন সুবিধা করে উঠতে পারেনি। উল্টো প্রথমার্ধের শেষ দিকে গোল হজম করে বসতে গিয়েছিল লস ব্ল্যাঙ্কোসরা। তবে সোসিয়েদাদ ফরোয়ার্ড আলেক্সান্ডার আইসাকের নেওয়া শট দুর্দান্তভাগে রুখে দেন থিবো কোর্তোয়া। আর রিয়ালকে পিছিয়ে পড়ার হাত থেকে বাঁচিয়ে দেন। এভাবেই গোলশূন্য অবস্থায় শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে দুর্দান্ত শুরু করে স্বাগতিক সোসিয়েদাদ। ম্যাচের ৬১ মিনিটে গোলের অনেক কাছে পৌঁছে গিয়েছিলেন গত মৌসুমে লিগে ২১ গোল করা করিম বেনজেমা। তবে সোসিয়েদাদ ডি বক্সে বল নিয়ে ঢুকে ডান পায়ে বাঁকানো শট নেন বেনজেমা, তবে বাধা হয়ে দাঁড়ান সোসিয়েদাদ গোলরক্ষক অ্যালেক্স রেমিরো। দুর্দান্ত সেভ করে দলকে পিছিয়ে পড়ার হাত থেকে রক্ষা করেন এই গোলরক্ষক।

এর দুই মিনিট পরে ডি বক্সের বাঁ-প্রান্তে রদ্রিগোর দিকে বল পাঠিয়ে দেন বেনজেমা, কিন্তু বল ধরে ব্যাক হিল করতে গিয়ে ব্যর্থ হন রদ্রিগো। ম্যাচের শেষ দিকে দুই দলই কিছু সুযোগ তৈরি করলেও শেষ পর্যন্ত বল জালে জড়াতে পারেনি কেউই। আর তাই তো নির্ধারিত ৯০ মিনিট শেষে গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দুই দল।

২০২০/২১ মৌসুম ড্র রিয়াল মাদ্রিদ বনাম রিয়াল সোসিয়েদাদ লা লিগা চ্যাম্পিয়ন সান সেবাস্তিয়ান স্প্যানিশ লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর