Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় প্রাণ গেল স্বাধীন বাংলা দলের ফুটবলারের


২১ সেপ্টেম্বর ২০২০ ২৩:২৩

স্বাধীন বাংলা দলের ফুটবলার নওশেরুজ্জামান আর নেই। রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন নওশেরুজ্জামানের চাচাতো ভাই সাইদুজ্জামান। তিনি জানান, রাত সাড়ে ৯টার দিকে মারা যান নওশেরুজ্জামান।

চলতি মাসের প্রথম সপ্তাহে স্ত্রীসহ করোনায় আক্রান্ত হয়ে পড়েছিলেন তিনি। বাড়িতে চিকিৎসা নিয়ে স্ত্রী সুস্থ হয়ে উঠলেও নওশেরুজ্জামানের শারীরীক পরিস্থিতি অবনতি হচ্ছিল। সপ্তাহ দুই আগে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। খ্যাতিনামা এই ফুটবলারের চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হাসপাতালে ভর্তির পরের দিনই নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) তে স্থানান্তর করা হয় নওশেরুজ্জামানকে। সেখান থেকেই পৃথিবী ছেড়ে চলে গেলেন তিনি।

স্বাধীনতা যুদ্ধের সময় নওশেরের বয়স ছিল ২১ বছর। তরুণ বয়সে যোগ দিয়েছিলেন স্বাধীন বাংলা ফুটবল দলে। সত্তর দশকে ঢাকায় ফুটবলের অন্যতম তারকা মোহামেডানের হয়ে খেলেছেন দীর্ঘদিন। বিভিন্ন সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্লু, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, ওয়ারী ক্লাব, ফায়ার সার্ভিস, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব ও বাংলাদেশ ওয়াপদার হয়ে খেলেছেন তিনি। খেলেছেন জাতীয় ফুটবল দলেও।

আশ্চর্যজনক হলেও সত্য যে ফুটবলের পাশাপাশি মোহামেডানের হয়ে ক্রিকেটও খেলেছেন তিনি। মোহামেডানের ওপেনার ছিলেন খ্যাতিনামা এই ক্রীড়া ব্যক্তিত্ব।

করোনাভাইরাস নওশেরুজ্জামান বাংলাদেশ ফুটবল


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর