Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতিহাস গড়েও সমালোচিত জকোভিচ


২২ সেপ্টেম্বর ২০২০ ১১:৫৭

এত দিন ধরে টেনিসে এককভাবে সর্বোচ্চ ৩৫টি শিরোপা নিয়ে শীর্ষ ছিলেন রাফায়েল নাদাল। স্প্যানিশ এই কিংবদন্তীকে এবার পেছনে ফেলে দিলেন নোভাক জকোভিচ। এটিপি টুরে মাস্টার্স ১০০০ পর্যায়ে সর্বোচ্চ সংখ্যক শিরোপা এখন তার দখলে। সোমবার (২১ সেপ্টেম্বর) রোম ওপেনের ফাইনালে ডিয়েগো সোয়ার্টজম্যানকে হারিয়ে ৩৬তম শিরোপা ঘরে তোলেন জকোভিচ। তবে ইতিহাস গড়ার সঙ্গে সঙ্গে নিজেকে আরও বেশি বিতর্কিত করেছেন এই সার্বিয়ান।

গত এক মাস ধরে ৩৫টি শিরোপা জিতে নাদালের সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন জকোভিচ। সুযোগ ছিল ইউএস ওপেন জিতে তাকে টপকে যাওয়ার। তবে বল দিয়ে লাইনম্যানকে আঘাত করে টুর্নামেন্ট থেকে বহিষ্কার হওয়ায় সে সুযোগ হাতছাড়া হয় জকোভিচের। এবার সেই আক্ষেপ মেটালেন জকো। রোম ওপেনের ফাইনালে সোয়ার্টজম্যানকে ৭-৫, ৬-৩ সেটে হারিয়ে ইতিহাস গড়েন জকোভিচ।

তবে এর আগের ম্যাচেই কোর্টে মেজাজ হারিয়ে ‘অশ্লীল’ কথা বলার জন্য তাকে সতর্ক করে রোম ওপেন কর্তৃপক্ষ। এছাড়াও কোয়ার্টার ফাইনালে কোর্টে র‌্যাকেট আছাড় মেরেও ভাঙেন এই সার্বিয়ান। যার জন্যও তাকে সতর্ক করেছিল কর্তৃপক্ষ। আর কোয়ার্টার ফাইনালের পরে সেমিফাইনালে এসেই কোর্টের ভেতর ‘অশ্লীল’ কথা বলে ফেলেন এক নম্বর এই তারকা।

গত মাসে ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেনের শিরোপা জিতে নাদালের আগের রেকর্ড স্পর্শ করেছিলেন তিনি। এবার ছাড়িয়ে গেলেন স্প্যানিশ তারকাকে। ২৮টি এটিপি মাস্টার্স শিরোপা জিতে তালিকায় তিন নম্বরে আছেন সুইস তারকা রজার ফেদেরার। সব মিলে এটি জোকোভিচের ক্যারিয়ারের ৮১তম এবং এই বছরে চতুর্থ শিরোপা।

ইতিহাস গড়লেন জকোভিচ নোভাক জকোভিচ রজার ফেদেরার রাফায়েল নাদাল রোম ওপেন জয় সর্বোচ্চ শিরোপা সার্বিয়ান টেনিস খেলোয়াড়


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর