Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডি ব্রুইন-লেভান্ডোফস্কি-নয়্যারকে নিয়ে উয়েফা বর্ষসেরার তালিকা


২৩ সেপ্টেম্বর ২০২০ ১৭:১৫

ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা ২০১৯/২০ মৌসুমের সেরা ফুটবলার নির্বাচনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। সেরা দশজন খেলোয়াড়ের তালিকা উয়েফা নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। এবং সেই সঙ্গে ঘোষণা দিয়েছে আগামী ১ অক্টোবর উয়েফা চ্যাম্পিয়নস লিগের ২০২০/২১ মৌসুমের ড্র অনুষ্ঠানে সেরা খেলোয়াড় ঘোষণা করা হবে।

এ বছর তালিকার সেরা তিনে জায়গা করে নিয়েছেন বায়ার্ন মিউনিখের হয়ে ট্রেবলজয়ী দলের দুই খেলোয়াড় এবং ম্যানচেস্টার সিটি থেকে একজন। বায়ার্ন মিউনিখ থেকে দুর্দান্ত পারফর্ম করা রবার্ট লেভান্ডোফস্কি এবং ম্যানুয়েল নয়্যার আর ম্যানচেস্টার সিটি থেকে প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কারজয়ী কেভিন ডি ব্রুইন। এই তালিকার চারে যৌথভাবে আছেন লিওনেল মেসি এবং নেইমার জুনিয়র। আর ক্রিস্টিয়ানো রোনালাদো আছেন ১০ নম্বরে।

বিজ্ঞাপন

তালিকায় জায়গা পাওয়া ফুটবলার:

কেভিন ডি ব্রুইন: সিটিজেনদের জার্সিতে গেল মৌসুমটা দুর্দান্ত কেটেছে কেভিন ডি ব্রুইনের। দলের হয়ে প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখতে না পারলেও ব্যক্তিগত ভাবে অসাধারণ এক মৌসুম কাটিয়েছেন এই বেলজিয়ান। ইউরোপের সেরা পাঁচ লিগের মধ্যে সর্বোচ্চ গোলের যোগানদাতা ছিলেন ডি ব্রুইন। ম্যানসিটির হয়ে ২০ অ্যাসিস্টের পাশাপাশি ১৩টি গোলও ছিল তার নামের পাশে।

রবার্ট লেভান্ডোফস্কি: ফ্রান্স ফুটবলের ব্যালন ডি অর এবছর বাতিল করা হলে বেশ সমালোচনা হয় তা নিয়ে। আর গণমাধ্যমগুলো লেভান্ডোফস্কির পক্ষ নিয়ে বলতে থাকে একটি ব্যালন ডি অর থেকে বঞ্চিত হলেন লেভা। বায়ার্নের ইতিহাসের দ্বিতীয় ট্রেবল জয়ে সামনে থেকেই ভূমিকা রেখেছেন এই স্ট্রাইকার। সব প্রতিযোগিতা মিলিয়ে বাভারিয়ানদের হয়ে ৪৭ ম্যাচে ৫৫গোল লেভার। যার মধ্যে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেই করেছেন ১৫টি গোল।

বিজ্ঞাপন

ম্যানুয়েল নয়্যার: বায়ার্ন মিউনিখের দ্বিতীয় ট্রেবল জয়ে নেতৃত্ব দিয়েছেন ম্যানুয়েল নয়্যার। বাভারিয়ানদের রক্ষণকে দৃঢ়তার সঙ্গে আগলে রেখেছিলেন গোটা মৌসুম ধরেই। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রেখেছিলেন ৬টি ক্লিনশিটও। আর এমন দুর্দান্ত পারফরম্যান্সের পর উয়েফার বর্ষসেরা খেলোয়াড়দের তালিকার সেরা তিনে থাকাটাই অর্জন করেই নিয়েছেন নয়্যার।

সেরা দশ: 

৪. লিওনেল মেসি, নেইমার জুনিয়র (৫৩ ভোট)

৫. থমাস মুলার (৪১ ভোট)

৬. কিলিয়ান এমবাপে (৩৯ ভোট)

৭. থিয়াগো আলকান্ত্রা (২৭ ভোট)

৯. জশুয়া কিমিচ (২৬ ভোট)

১০. ক্রিস্টিয়ানো রোনালদো (২৫ ভোট)।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের অংশগ্রহণ করা ৩২টি ক্লাব, ইউরোপা লিগের ৪৮টি এবং ৫৫ জন সাংবাদিকের ভোটে এই সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছে উয়েফা।

অন্যান্য বিভাগে মনোনীতরা:

সেরা কোচ: হানসি ফ্লিক, ইয়্যুর্গেন ক্লপ এবং হুলেন নাগেলসম্যান।

সেরা গোলরক্ষক: কেইলর নাভাস, ম্যানুয়েল নয়্যার, জান ওবালাক।

সেরা ডিফেন্ডার: ডেভিড আলাবা, বেন ডেভিস এবং জশুয়া কিমিচ।

সেরা মিডফিল্ডার: ডি ব্রুইন, থমাস মুলার এবং থিয়াগো আলকান্ত্রা।

সেরা ফরোয়ার্ড: রবার্ট লেভান্ডোফস্কি, কিলিয়ান এমবাপে এবং নেইমার জুনিয়র।

উয়েফা কেভিন ডি ব্রুইন বর্ষসেরা ফুটবলার ম্যানুয়েল নয়্যার রবার্ট লেভান্ডোফস্কি সংক্ষিপ্ত তালিকা সেরা দশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর