Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিব যখন বেপারী


২৫ সেপ্টেম্বর ২০২০ ২১:৪২

ছবিটা দেখে অনেকেই হয়তো চোখ চুলকাবেন! সত্যিই কী! এটা সাকিব আল হাসান? সামনে শ্রীলঙ্কা সিরিজ। এদিকে, আইসিসি কর্তৃক তার এক বছরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে মাস খানেক পর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাই চাইছে শ্রীলঙ্কা সিরিজেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরুক সাকিব। দেশসেরা ক্রিকেটার সেই লক্ষ্যে অনুশীলনও করে যাচ্ছেন। যুক্তরাষ্ট্র থেকে ফিরে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে ঘাম ঝড়াচ্ছেন সাকিব। কিন্তু ছবিতে দেখা যাচ্ছে চাল-ডাল নিয়ে বসে আছেন! এক কথায় পুরোদমে বেপারী!

পাশে পুরনো কাঠের ছোট টুলের ওপর কয়েক পদের চাল, ডাল, বাদাম, ভুট্টা সাজিয়ে রাখা। অন্য এক টুলের বাক্সে খাতা-কলম নিয়ে হিসেবে বসা সাকিব এক পাশে তাকিয়ে মন খুলে আসছেন। খানিক দুরে চাল-ডালের বস্তা সাজানো। বসার জায়গার পাশে পুরনো একটা রেডিও রাখা। ছবি দেখে মনে হচ্ছে, যেন ঝানু কোনো মহাজন বেশি মুনাফার নিশ্চয়তা পেয়ে ক্যাশে বসে মন খুলে আসছেন!

আজ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টার দিকে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এই ছবিটি পোস্ট করেছেন সাকিব। নেটিজনে ঝড় তুলেছে সাকিবের এমন ছবি। ক্যাপশনে কিছুই লেখা নেই। শুধু খুশির তিনটি ইমোজি দেওয়া। তাই এখনই ছবির রহস্য উদঘাটন করা সম্ভব হয়নি।

তবে ধারণা করা হচ্ছে, কোনো বিজ্ঞাপনের কাজ হবে হয়তো। তাছাড়া নিষেধাজ্ঞা থেকে মুক্তির মুখে থাকা সাকিব অনুশীলন ছেড়ে মুদি দোকানদার বনে যাবেন, তা হয় নাকি! বিজ্ঞাপনের কাজ হিসেবে এমন ছবি অতীতে অনেকই পোস্ট করেছিলেন সাকিব।

ভক্তরাও আন্দাজ করছেন, হয়তো বিজ্ঞাপনের কাজের একটা অংশই শেয়ার করেছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। রিফাত এমিল নামের এক ভক্ত কমেন্টে লিখেছেন, ‘পুরনো আড়তদার এমন একটা ভাব এসেছে। পাশে রেডিও দেওয়াতে আরো ভালো হয়েছে। সম্ভবত কোনো বিজ্ঞাপনের কাজ।’

কদিন পর সাকিব যে ক্রিকেটে ফিরছেন সেটাও মনে করিয়ে দিচ্ছেন কেউ কেউ। গাজী মিজানুর রহমান নামক এক ভক্ত কমেন্ট করেছেন, ‘এই তো আর কিছুদিন পর লাল-সবুজের প্রিয় জার্সিতে দেখা যাবে আমাদের প্রিয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে।’

উল্লেখ্য, জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও কর্তৃপক্ষকে না জানানোর অপরাধে ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে অক্টোবরের ২৯ তারিখে।

বাংলাদেশ ক্রিকেট সাকিব আল হাসান সাকিবের নিষেধাজ্ঞা


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর