Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সূচি চূড়ান্ত


২৯ সেপ্টেম্বর ২০২০ ১২:০০

কড়া কোয়ারেন্টাইন শর্তের কারণে আপাতত শ্রীলঙ্কা সফর না করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে লঙ্কান সিরিজ স্থগিত হলেও বাংলাদেশি ক্রিকেট সমর্থকদের জন্য নতুন একটা সু-সংবাদ এসে হাজির। নিউজিল্যান্ডের বিপক্ষে স্থগিত হয়ে থাকা সিরিজটির সূচি চূড়ান্ত হয়েছে। আগামী মার্চে নিউজিল্যান্ডে গিয়ে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল।

আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) গ্রীষ্মের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছ ক্রিকেট নিউজিল্যান্ড (এনজেডসি)। তাতে বাংলাদেশের পাশাপাশি পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া সিরিজের দিনক্ষণও জানিয়ে দিয়েছে এনজেডসি।

সূচি অনুযায়ী ওয়ানডে দিয়ে শুরু হবে নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজ। ডানেডিনে ১৩ মার্চ প্রথম ওয়ানডে খেলবে দু’দল। ওয়ানডে সিরিজের পরের দুই ম্যাচ যথাক্রমে ১৭ ও ২০ মার্চ। দ্বিতীয়টি অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চে, তৃতীয়টি ওয়েলিংটনে।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ২৩ মার্চ, নেপিয়ারে। ২৬ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি হবে অকল্যান্ডে, ২৮ মার্চ শেষ টি-টোয়েন্টি হবে হ্যামিল্টনে।

উল্লেখ্য, নিউজিল্যান্ডে বাংলাদেশ ক্রিকেট দলের এই ম্যাচগুলো খেলার কথা ছিল ২০১৯ সালের ফেব্রুয়ারি-মার্চে। কিন্তু ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার কারণে সিরিজের মাঝপথেই দেশে ফিরে এসেছিল বাংলাদেশ দল। অল্পের জন্য সেই হামলার মুখে পড়া থেকে বেঁচে যায় বাংলাদেশ ক্রিকেট দল।

টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর