Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের পেছালো লঙ্কান প্রিমিয়ার লিগ


৩০ সেপ্টেম্বর ২০২০ ১৭:৪১

করোনাভাইরাস বারবার পথ আটকাচ্ছে প্রথমবার অনুষ্ঠিত হতে যাওয়া লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল)। ভাইরাসটির কারণে এলপিএল আরেক দফা পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন করে জানানো হয়েছে আগামী ২১ নভেম্বর থেকে মাঠে গড়াবে টুর্নামেন্টটির প্রথম আসর।

এলপিএলের প্রথম আসরটি শুরু হওয়ার কথা ছিল গত আগস্টের ২৮ তারিখে। করোনার কারণে সেটা সম্ভব হয়নি। পরে করোনা পরিস্থিতি ও বাংলাদেশের বিপক্ষে সম্ভাব্য সিরিজের কথা ভেবে এলসিএল শুরুর দিন নির্ধারণ করা হয় ১৪ নভেম্বর। তৃতীয় দফা পিছিয়ে সেটা এখন করা হলো ২১ নভেম্বর।

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, সরকারের স্বাস্থ্যবিধি অনুযায়ী ক্রিকেটারদের কোয়ারেন্টাইনে থাকার সুযোগ করে দিতেই এক সপ্তাহ পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইপিএল খেলা ক্রিকেটারদের পাওয়ার চিন্তাও এতে ভূমিকা রেখেছে।

সংযুক্ত আরব আমিরাতে চলছে আইপিএলের ১৩তম আসরের খেলা। আইপিএলে খেলা ক্রিকেটাররা নিশ্বন্দেহে এলপিএলে খেলতে চাইবেন না। ফলে এলপিএল আরেকটু পেছানোর চিন্তা যাতে আইপিএল শেষে তারকা ক্রিকেটাররা খেলতে পারে নতুন টুর্নামেন্টটিতে।

টুর্নামেন্ট পরিচালক রবিন বিক্রামাত্নে বলেন, ‘সূচির এই বদলে আইপিএলে অংশ নেওয়া ক্রিকেটারদেরও এলপিএল খেলার সুযোগ তৈরি হবে।’

টুর্নামেন্ট পেছানোর পাশাপাশি প্লেয়ার ড্রাফটের সময়ও পেছানো হয়েছে। টুর্নামেন্টটির প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আগামী বৃহস্পতিবার। কিন্তু সেটা এখন হবে ৯ অক্টোবর।

উল্লেখ্য, বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটারের নাম এলপিএলের প্লেয়ার ড্রাফটে রয়েছে। তামিম ইকবাল, মুশফিকুর রহিমদের সঙ্গে নিষেধাজ্ঞা থেকে মুক্তির অপেক্ষায় থাকা সাকিব আল হাসানের নামও আছে ড্রাফটে। কিন্তু বাংলাদেশি ক্রিকেটাররা এলপিএল খেলতে পারবেন কিনা তা নিয়ে শঙ্কা জেগেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানান, দেশেই ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়ে যাচ্ছে। সেই কারণে ক্রিকেটারদের এলপিএলের জন্য অনাপত্তিপত্র নাও দেওয়া হতে পারে।

এলপিএল লঙ্কান প্রিমিয়ার লিগ শ্রীলঙ্কান ক্রিকেট


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর