Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়ে ফিরল আর্সেনাল


৪ অক্টোবর ২০২০ ২৩:৩২

জয়ে ফিরল নতুন মৌসুমের শুরুতে দারুণ ফুটবল খেলতে থাকা আর্সেনাল। কদিন আগে লিভারপুলের বিপক্ষে হারা দলটি আজ ঘরের মাঠে লিগ ম্যাচে শেফিল্ড ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে। এ নিয়ে নতুন মৌসুমে ছয় ম্যাচের পাঁচটিতেই জিতল মিকেল আর্তেতার দল।

এমিরেটস স্টেডিয়ামে গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে চার মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় আর্সেনাল। স্বাগতিকদের পক্ষে দুটি গোল করেছেন বুকায়ো সাকা ও নিকোলাস পেপে। শেষ দিকে একটা গোল করে কেবল হারের ব্যবধানই কমাতে পেরেছেন শেফিল্ডের ডেভিড ম্যাকগোল্ডরিক।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য ছিল আর্সেনালের। পুরো ম্যাচের হিসেবে ৬৫ শতাংশ বলের দখল ছিল আর্তেতার ছাত্রদের কাছে। কিন্তু আক্রমণে ধার ছিল না। প্রথম আধঘণ্টায় গোলমুখে শট নিতে পারেনি আর্সেনাল। ৩৭ মিনিটে গিয়ে দারুণ এক শট নিয়েছিলেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। কিন্তু কর্ণারের বিনিময়ে তা ঠেকিয়ে দেন শেফিল্ড গোলরক্ষক।

৫২ মিনিটে গোল পেতে পারতেন স্বাগতিকরা। কিন্তু দানি সেবাইয়োসের বাড়ানো বলে পা ছোঁয়াতে পারেননি অবামেয়াং। আর্সেনাল প্রথম গোল পেয়েছে ৬১ মিনিটে। বেইয়েরিনের মাপা ক্রসে হেড করে স্বাগতিকদের ১-০ তে এগিয়ে নেন বুকায়ো সাকা।

চার মিনিট পর নিকোলাস পেপেকে দিয়ে আরেকটা গোল করিয়ে নেন বেইয়েরিন। ডান দিক থেকে পেপেকে পাস দেন বেইরেয়রিন। বল ধরে খানিকটা এগিয়ে জোড়ালো শটে গোল করেন বদলি নামা পেপে। ৮৩ মিনিটে গিয়ে একটা গোল শোধ করে উত্তেজনা বাড়ালেও শেষ পর্যন্ত আর্সেনালের তিন পয়েন্ট ঠেকাতে পারেনি শেফিল্ড। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে দলটি।

বিজ্ঞাপন

এ নিয়ে লিগে চার ম্যাচ খেলে তৃতীয় জয় পাওয়া আর্সেনাল পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এলো। ১২ পয়েন্ট নিয়ে ইপিএল টেবিলের সবার উপরে আছে এভারটন।

এদিকে, দিনে লিগের অপর ম্যাচে ঘরের মাঠে ওয়েস্ট হামের বিপক্ষে ৩-০ গোলে হেরেছে লেস্টার সিটি। ওয়েস্ট ব্রুমকে ২-০ গোলে হারিয়েছে সাউদাম্পটন।

আর্সেনাল ইংলিশ প্রিমিয়ার লিগ লিভারপুল শেফিল্ড ইউনাইটেড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর