Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউনাইটেডের জালে মরিনহোর টটেনহামের ‘হাফ ডজন’


৪ অক্টোবর ২০২০ ২৩:৪৬

হোসে মরিনহো হয়তো এমন একটা দিনের অপেক্ষাতেই ছিলেন! ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের চেয়ার থেকে বরখাস্ত হওয়ার আগে কম সমালোচনা, তিক্ততা আর নাকানি-চুবানি হজম করতে হয়নি পর্তুগিজ কোচকে। ইউনাইটেড থেকে বরখাস্ত হওয়ার পর প্রায় এক বছর বেকার থাকতে হলো ‘স্পেশাল ওয়ান’কে। পরে দায়িত্ব নিলেন টটেনহাম হটস্পারের। মরিনহোর সেই টটেনহামের বিপক্ষে আজ রীতিমতো বিধ্বস্ত হলো ম্যানচেস্টার ইউনাইটেড।

বিজ্ঞাপন

আরও পড়ুন: জয়ে ফিরল আর্সেনাল

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মনিরহোর সাবেক ক্লাব ইউনাইটেডকে আজ ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে তার বর্তমান ক্লাব টটেনহাম হটস্পার্স। এই ক্ষত নিশ্চয় অনেকদিন পোড়াবে ইউনাইটেড সমর্থকদের! ম্যাচটা যে হলো আবার ইউনাইডেটের ঘরের মাঠ গুল্ড ট্রাফোর্ডে।

ম্যাচের ২৮ মিনিটে লাল কার্ড দেখেন অ্যান্থনিও মার্শিয়াল। ইউনাইটেড বড় বিপদে পড়েছে সেখানেই। এরপর দশজনের দল নিয়ে আর টটেনহামের গোল উৎসব থামাতে পারেন ম্যানচেস্টারের ঐতিহ্যবাহী ক্লাবটি।

একে তো দশ জনের দল, তার ওপর ইউনাইটেডের রক্ষণ ও মাঝমাঠ ছিল একেবারেই নিস্ক্রিয়। এই সুযোগ নিয়ে ঐতিহাসিক ক্লাবটিকে লজ্জা দেওয়ার সুযোগ হাতছাড়া করতে চাননি মরিনহো!

অথচ শুরুতে কিন্তু এগিয়ে গিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেডই। ম্যাচের ৩০ সেকেন্ডের মাথায় পেনাল্টি পায় দলটি। ব্রুনো ফের্ন্দান্দেজ স্পট কিকে গোল করে স্বাগতিকদের এগিয়ে নেন।

মিনিট দুই পরই এনদোমবেলের জোড়ালো শটে সমতায় ফিরে টটেনহাম। সপ্তম মিনিটে এগিয়ে যায় মরিনহোর বর্তমান দল। হ্যারি কেইনের ফ্রি-কিক খুঁজে নেয় হিউং মিন সনকে। দ্রুত এগিয়ে কোনাকুনি শটে গোল করেন কোরিয়ান এই তারকা। অর্থাৎ ম্যাচের প্রথম সাত মিনিটেই ৭ গোল! গত ১০ বছরের মধ্যে প্রিমিয়ার লিগের ম্যাচে ৭ মিনিটে তিন গোলের ঘটনা এই প্রথম।

পিছিয়ে পড়া রেড ডেভিলরা বড় বিপদে পড়ে ২৯ মিনিটে। কর্নারের সময় টটেনহামের এরিক লামেলার মঙ্গে হালকা ধাক্কাধাক্কি লেগে যায় মার্শিয়ালের। লামেলার মুখে ইচ্ছাকৃত ধাক্কা মারেন মার্শিয়াল, সঙ্গে সঙ্গেই তাকে লাল কার্ড দেখান রেফারি।

৩১ মিনিটে এরিক বেইলির পা থেকে বল কেড়ে নিয়ে সনের দিকে বাড়ান হ্যারি কেইন। ফিরতি বল পেয়ে দারুণ এক শটে গোল করেন ইংলিশ তারকা কেইন। মিনিট ছয়েক পরে স্কোরলাইন ৪-১ করেন সন। দ্বিতীয়ার্ধে আরও দুই গোল করেছে টটেনহাম।

৫১ মিনিটে গোল করেছেন সের্জে অরিয়ের। ইউনাইটেডের কফিনে ম্যাচের ৭৯ মিনিটে শেষ পেরেকটি পুতে দেন হ্যারি কেইন। পল পগবা ডি-বক্সে বেন ডেভিসকে ফাউল করলে পেনাল্টি পায় টটেনহাম। স্পট কিক থেকে গোল করতে ভোলেননি কেইন।

প্রিমিয়ার লিগে এ নিয়ে তৃতীয়বার ছয় গোল খেল ইউনাইটেড। সাউদাম্পটনের বিপক্ষে প্রথম ঘটনাটি ছিল ১৯৯৬ সালের। পরে ২০১১ সালের ম্যানচেস্টার সিটির বিপক্ষে। আজ টটেনহামের বিপক্ষে।

ইংলিশ প্রিমিয়ার লিগ টটেনহাম হটস্পার্স ম্যানচেস্টার ইউনাইটেড হোসে মরিনহো

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর