Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাসকিনের আগুনে বোলিংয়ের দিনে ইমরুল-মাহমুদউল্লাহর ফিফটি


৫ অক্টোবর ২০২০ ১৮:২০

প্রথম ম্যাচের ধারাবাহিকতায় দ্বিতীয় ম্যাচেও বল হাতে আগুনের হল্কা ছুড়লেন তাসকিন আহমেদ। তাতে কাজও হল বিস্তর। ৩৬ রান তুলতেই ডেসিংরুমের পথ ধরলেন রায়ান কুক একাদশের দুই টপ অর্ডার সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। তবে সেই আগুনে বোলিংয়ের মুখেও প্রত্যয়ী ব্যাটিং উপহার দিয়েছেন ওটিস গিবসন একাদশের দুই ব্যাটসম্যান ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহ রিয়াদ।

দুজনই ফিফটির কোঠা ছুঁয়ে ফিরলেন সাজ ঘরে। ফেরার আগে মাহমুদউল্লাহর নামের পাশে ৫৬ রান ও ইমরুলের পাশে ৬০। মূলত তাদের ব্যাটে ভর করেই দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন শেষে ৮ উইকেটে ২৪৮ রানের সংগ্রহ পেয়েছে ওটিস গিবসন একাদশ। দলের হয়ে তৃতীয় সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেছেন লিটন দাস।

১১ ওভার বল করে ৪৪ রানের বিনিময়ে তাসকিন আহমেদ তুলে নিয়েছেন ৩ উইকেট।

বিসিবি আয়োজিত দুই ম্যাচ সিরিজের দুই দিনের প্রথম প্রস্তুতি ম্যাচে ইমরুল রান না পেলেও সোমবার (৫ অক্টোবর) থেকে মিরপুর শের-ই –বাংলায় শুরু হওয়া দ্বিতীয়টিতে কিন্তু ঠিকই ব্যাট হাতে জ্বলে উঠলেন। যেন এই ম্যাচ দিয়েই নিজেকে ফিরে পেলেন জাতীয় দলে ব্রাত্য এই টপ অর্ডার ব্যাটসম্যান। দারুণ টেস্ট মেজাজে নিজের ইনিংসকে করলেন সমৃদ্ধ।

দিনের শুরু থেকে তার ব্যাটিং অ্যাপ্রোচ দেখে একবারও মনে হয়নি কেউ তাকে ডেসিংরুমের পথ দেখাতে পারেন। অনেকে তো তার সেঞ্চুরিও দেখে ফেলিছিলেন। কিন্তু না, শেষ পর্যন্ত তিনি তা করে দেখাতে পারেননি। ব্যক্তিগত ৫৬ রানে ফিরে গেছেন তাসকিন আহমেদের তৃতীয় শিকার বনে।

তাসকিনের প্রথম দুই শিকারি ছিলেন ওপেনার সাইফ হাসান ও নাজমুল শান্ত। সাইফকে ৭ রানে করেছেন কট অ্যান্ড বোল্ড আর শান্তকে ২ রানে তুলে দিয়েছেন ইয়াসির আলী রাব্বির নিরাপদ তালুতে।

টাইগার টেস্ট দলে সদ্যই ব্রাত্য হয়ে ওঠা আরেক ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটও এদিন কথা বলেছে। দারুণ নির্ভার ব্যাটে নিজের সংগ্রহকে যেমন সমৃদ্ধ করেছেন তেমনি করেছেন দলীয় সংগ্রহ। ছোট ছোট রান, কাট, ফ্লিক ও ড্রাইভে তিনিও সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েছিলেন। কিন্তু বিধি বাম! শেষ পর্যন্ত তা করে দেখাতে পারেননি। ব্যাক্তিগত ৫৬ রানে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে ফিরেছেন কট অ্যান্ড বোল্ডের ফাঁদে পড়ে। দলের হয়ে তৃতীয় সর্বোচ্চ রানের ইনিংস খেলা লিটন দাসকে ৪৪ রানে ফিরিয়েছেন আল আমিন হোসেন।

ছয়ে নামা সৌম্য সরকার ২৬ রানে তাইজুলের বলে নুরুল ইসলাম সোহানের গ্লাভসে ধরা পড়েছেন। আর দুই টেল এন্ডার নাইম হাসান ও এবাদত হোসেনের শিকারি মোহাম্মদ মিঠুন। ৮ রানে নাইমকে ক্লিন বোল্ড করা মিঠুন এবাদত হোসেনকেও বোল্ড করেন রানের খাতা খোলার সুযোগ দেননি।

দিন শেষে ২৯ রানে মোসাদ্দেক ও ০ রানে অপরাজিত আছেন রুবেল হোসেন।

ইমরুল কায়েস ক্রিকেটারদের প্রস্তুতি ম্যাচ টপ নিউজ তাসকিন আহমেদ বাংলাদেশ ক্রিকেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর