Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাত থেকে দশ দিনের মধ্যেই সেরে উঠবেন সাকিব


১২ মার্চ ২০১৮ ১৬:২৯

স্টাফ করেসপন্ডেন্ট

শেখ জামাল-খেলাঘরের প্রিমিয়ার লিগের ম্যাচ চলছিল। ইনিংস বিরতির পর ব্যাট নিয়ে সাকিব আল হাসান নেমে পড়লেন মাঠে। খানিকক্ষণ ব্যাটিং অনুশীলন করলেন, এরপর ইনডোরে ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিলেন। পরে আশার বাণী শোনালেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী। ৭ থেকে ১০ দিনের মধ্যেই পুরোপুরি সেরে উঠবেন বলে জানিয়েছেন তিনি।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে সেই যে চোট পেয়েছিলেন, সেটা এতোটা গুরুতর হয়ে যাবে কে ভেবেছিল? দুই টেস্টের পর মিস করলেন টি-টোয়েন্টি সিরিজ। নিদাহাস ট্রফির দলে শুরুতে তাকে রাখা হলেও পরে আর খেলতে পারেননি। কয়েক দিন আগেই উড়ে গিয়েছিলেন অস্ট্রেলিয়ায়, সেখান থেকে ফেরার পর আজই প্রথম তাকে দেখা গেছে ব্যাট হাতে। তবে ব্যাট করতে সমস্যা নেই, সাকিবের সমস্যা বোলিংয়ে। সেটি নিয়েই আজ কথা বললেন ডা. দেবাশীষ।

তিনি জানান, ‘৯ মার্চ মেলবোর্নে হ্যান্ড বিশেষজ্ঞ ডা. ডেভিড হয়ের সাথে সাকিবের অ্যাপয়েন্টমেন্ট ছিল। ওখানে পরীক্ষা নিরীক্ষার পর উনি সিদ্ধান্ত নেন বড় কোনো বিরতিতে এই মুহূর্তে যাওয়ার দরকার নেই। উনি প্রদাহবিরোধী একটি ইনজেকশন পুশ করেন। উনি আশা করছেন এই ওষুধটা ধীরে ধীরে কার্যকর হবে। সেটা হলে ৭-১০ দিনের মধ্যে পুরোপুরি স্পোর্টিং অ্যাকটিভিটিতে ফিরতে পারবে সাকিব। ব্যথা অনেকটাই বেটার। সব মিলে উন্নতিটা আমি ইতিবাচকই বলব।’

জাতীয় দলের হয়ে সামনে বেশ কিছু দিন কোনো সিরিজ নেই। তবে প্রিমিয়ার লিগ চলছে, সেখানে কি মোহামেডানের হয়ে মাঠে নামতে পারবেন সাকিব? এই মুহূর্তে প্রিমিয়ার লিগের নবম রাউন্ড চলছে, সামনে আছে সুপার সিক্স। দেবাশীষ চৌধুরী সেটার জন্য অবশ্য আরেকটু সময় নিতে চান।

বিজ্ঞাপন

তিনি যোগ করেন, ‘স্পোর্টস অ্যাকটিভিটিতে ফেরা আর ম্যাচ ফিটনেসের মধ্যে পার্থক্য আছে। ম্যাচ ফিটনেসের জন্য আরেকটু সময় নিতে হবে। কেননা মনস্তাত্বিক একটা ব্যাপার কিন্তু থেকেই যায়। সেটা অবশ্যই সাকিব সিদ্ধান্ত নিবে। তবে আমরা চেষ্টা করছি আপাতত স্পোর্টিং ফিটনেস ফিরিয়ে আনতে।’

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর