Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সড়ক দূর্ঘটনায় প্রাণ গেল আফগান ক্রিকেটারের


৬ অক্টোবর ২০২০ ১৬:১৫

শুক্রবার আফগানিস্তানের নানগারহার প্রদেশের পূর্বাঞ্চলে মুদিখানা দোকান থেকে বের হয়ে রাস্তা পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় মারাত্মক আহত হন আফগান ওপেনার নাজিবউল্লাহ তারাকাই। এরপর দ্রুত একটি হাসপাতালে ভর্তি করার পর থেকেই ছিলেন আইসিইউতে। অবস্থার উন্নতির জন্য অস্ত্রোপচার করা হলেও তারাকাই আর সাড়া দেননি। শেষ পর্যন্ত জীবন যুদ্ধের লড়াইয়ে হারই মানতে হলো তাকে। মঙ্গলবার ২৯ বছর বয়সী ক্রিকেটারের মৃত্যুর খবর জানিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

বিজ্ঞাপন

তার অবস্থা খুব সঙ্কটাপন্ন বলেই আফগান ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী নাজিম জার আব্দুলরাহিমজাই কয়েক দিন আগে বলেছিলেন, ‘তার অবস্থা ভালো নয়, চিকিৎসকরাও একই কথা বলেছেন। তাই আমরা বলতে পারছি না, তার ভাগ্যে কী আছে।’

তারাকাই আফগান ক্রিকেট দলের হয়ে অভিষেক করেছেন ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে, বাংলাদেশের বিপক্ষে। এরপর জাতীয় দলের হয়ে ১২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, সঙ্গে ১টি ওয়ানডেতেও খেলেছেন এই ওপেনার। টি-টোয়েন্টিতে একটি অর্ধশতকে তার রান ২৫৮।

তারাকাই সর্বশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছেন গত মাসে শাপাগিজা প্রিমিয়ার লিগে। আইনাক নাইটসের হয়ে ৩২ রান তুলেছিলেন। সর্বশেষ বাংলাদেশের বিপক্ষেই ২০১৯ সালের সেপ্টেম্বরে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি।

২৯ বছর বয়সী এ ওপেনারের মৃত্যুতে শোকাহত আফগান তারকা মোহাম্মদ নবীও। এক ক্ষুদে বার্তায় নবী বলেন, ‘জেনে অনেক কষ্ট লাগছে যে আমাদের বন্ধু ও অনেক ভালো একজন ক্রিকেটার নজিব তারাকাই সড়ক দুর্ঘটনায় মারা গিয়েছে। ওকে হারিয়ে আমরা সবাই শোকস্তব্ধ, কী বলব বুঝতে পারছি না। ওর পরিবার ও বন্ধুদের প্রতি আমার সহমর্মিতা। ওর আত্মার চিরশান্তি কামনা করছি।’

আফগান ক্রিকেট বোর্ড আফগানিস্তান ক্রিকেটার নাজিবউল্লাহ মারা গেলেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর