Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন মাশরাফি-সাকিব


৬ অক্টোবর ২০২০ ২০:১০

১১-২১ অক্টোবর বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি’র আয়োজনে তিন দলের ওয়ানডে সিরিজ শেষ হতেই মধ্য নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি টুর্নামেন্ট। বাংলাদেশ জাতীয় দলের পুলের ক্রিকেটার, হাই পারফরম্যান্স (এইচপি) দল ও অনু-১৯ দলের ক্রিকেটারদের অংশ গ্রহনে হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় গড়াবে এই টুর্নামেন্ট। যেখানে অংশ নিবেন দেশের দুই আইকনিক ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান।

দীর্ঘ্য ১ মাস ২৪ দিনের করোনার ধাক্কায় শারিরীকভাবে কিছুটা দুর্বল হয়ে পড়েছিলেন সাবেক টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। শারিরীক দুর্বলতা কাটিয়ে উঠে তিনি যখন পুরোপুরি সবল হয়েছেন ততক্ষণে জাতীয় দলের র‌্যাডারে থাকা ক্রিকেটারদের অনুশীলনের বয়স প্রায় দেড় মাস। এর মধ্যে বিসিবিও যেমন তাকে অনুশীলনের জন্য ডাকেনি তেমনি তিনিও আগ্রহ দেখাননি।

তবে ১১-২৩ অক্টোবর অনুষ্ঠেয় তিন দলের ওয়ানডে সিরিজে খেলতে গত শনিবার তাকে ফোন দিয়েছিলেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। কিন্তু প্রস্তুতি না থাকায় ম্যাশ তাকে না বলে দিয়েছেন। অবশ্য তিনি মধ্য নভেম্বরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার আগ্রহ দেখিয়েছেন। এবং বিসিবিও চাইছে তিনি খেলুক। তার আগে তাকে কোভিড টেস্ট ও কোয়েরেন্টাইনের মধ্য দিয়ে যেতে হবে।

এদিকে চলতি মাসের ২৯ অক্টোবর আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে আবার ক্রিকেটে ফিরছেন দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাই বিসিবি চাইছে দেশ সেরা এই ক্রিকেটার যেন অংশ নেয়। এবং তারা আশাও করছে সাকিব এই টুর্নামেন্টে অংশ নিবেন।

মঙ্গলবার (৬ অক্টোবর) সংবাদ মাধ্যমকে একথা জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি বস বললেন, ‘সাকিব তো খেলবেই আশা করি। মাশরাফি তিন দলের টুর্নামেন্টায় খেলবে না কিন্তু টি-টোয়েন্টিতে খেলবে। তিন দলেরটায় যে খেলবে না, ও যে খেলতে চায় না তা না। ওর প্রস্তুতি… ও আসলে হঠাৎ করে শুনেছে। প্রথম কথা হল ওদের তো কোয়ারেন্টাইনে রাখতে হবে। কোয়ারেটাইন এবং ওর প্রস্তুতি, ফিটনেস এসবে সময় লাগবে সেজন্য। কিন্তু এরপর যেকোন টুর্নামেন্টেই ও খেলবে।’

জাতীয় দলের ‍পুল, হাই পারফরম্যান্স দল (এইচপি) ও অনুর্ধ্ব-১৯ দলের মোট ৭৫ ক্রিকেটার ৫ দলে বিভক্ত হয়ে মধ্য নভেম্বরে অনুষ্ঠেয় টি টোয়েন্টি টুর্নামেন্টটিতে অংশ নিবে।


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর