Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মৌসুম শেষে লোকসান, খেলোয়াড়দের বেতন আবারও কাটতে পারে বার্সা


৭ অক্টোবর ২০২০ ১৩:৩৪

করোনভারাইরাসের প্রাদুর্ভাবে ইউরোপের ক্লাবগুলো আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। মাঠে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা আর বিজ্ঞাপনদাতাদের থেকে অর্থ না পাওয়ায় বড় ধরনের লোকসান গুনতে হয়েছে সব ক্লাবকেই। তবে এক্ষেত্রে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার লোকসানটা একটু বেশিই হয়েছে। এর আগে করোনা প্রাদুর্ভাবে ফুটবল স্থগিত থাকা সময়েই খেলোয়াড়সহ ক্লাবের সকল স্টাফদের বেতন কাটার সিদ্ধান্ত নিয়েছিল বার্সা। এবার ক্লাবের লোকসানের পরিমাণ কমাতে দ্বিতীয় দফায় খেলোয়াড় এবং স্টাফদের বেতন কর্তনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে বার্সা বোর্ড।

বিজ্ঞাপন

ক্লাবের খেলোয়াড়রা এবং বোর্ড কর্মকর্তারা বেতন কম গ্রহণের সিদ্ধান্ত নেওয়ার পর ক্লাবের স্টাফরা সম্পূর্ণ বেতন পেয়েছে। এবারেও একইভাবে এই ব্যাপারটি সমাধান করতে চায় বার্সা বোর্ড। তবে অর্থনৈতিন এই অবস্থার ভেতরেও ক্লাব কয়েকজন খেলোয়াড়কে দলে ভিড়িয়েছে। এই মৌসুমে ১২৪ মিলিয়ন ইউরোর সমপরিমাণ অর্থের খেলোয়াড় দলে ভিড়িয়েছে। অবশ্য বিপরীতে ১২৬ মিলিয়ন ইউরোর খেলোয়াড় বিক্রিও করেছে ক্লাবটি।

এদিকে ২০১৯/২০ মৌসুমের অর্থনৈতিক হিসেব শেষে দেখা মিলেছে বার্সেলোনা ৯৭ মিলিয়ন ইউরো লোকসান করেছে। ক্লাবটি এবছর মৌসুমের প্রথমের বাজেটের তুলনায় ১৯২ মিলিয়ন ইউরো কম খরচ করেছে। এরপরেও এমন বড় অংকের লোকসান গুনেছে কাতালান ক্লাবটি। মৌসুমের প্রথমে ১ দশমিক ০৫৯ বিলিয়ন ইউরো বাজেট করলেও মৌসুমের শেষ দিকে এসে ক্লাব খরচ করেছে ৮৫৫ মিলিয়ন ইউরো। যা বাজেটের তুলনায় ১৯২ মিলিয়ন ইউরো কম।

এদিকে ক্লাবের এমন লোকসানের কারণে ঋণও বেড়েছে বার্সার। বর্তমানে বার্সেলোনার ঋণের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৪৮৮ মিলিয়ন ইউরোতে।

স্প্যানিশ দৈনিক মার্কা তাদের নিজেস্ব সোর্সের বরাত দিয়ে জানিয়েছে বার্সেলোনার খেলোয়াড়দের দ্বিতীয় দফায় বেতন কাটার আলোচনা করছে বোর্ড।

অর্থনৈতিক লোকসান খেলোয়াড়দের বেতন কর্তন জোসেপ বার্তোমেউ বার্সেলোনা মৌসুম শেষে লোকসান লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর