Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রোয়েশিয়ার জয়ের রাতে জার্মানির হোঁচট


৮ অক্টোবর ২০২০ ০২:৪৬

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের বিরতিতে মাঠে গড়িয়েছে আন্তর্জাতিক ফুটবল। বুধবার (৬ অক্টোবর) রাতে ইউরোপের জায়ান্ট দলগুলো মাঠে নামে প্রীতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিতে। এদিন সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি তুরস্কের বিরুদ্ধে খেলতে নেমে শেষ মুহূর্তে গোল হজম করে ৩-৩ গোলে ড্র’তে শেষ হয়েছে ম্যাচটি। অন্যদিকে ২০১৮ বিশ্বকাপের রানার আপ ক্রোয়েশিয়া এদিন সুইজারল্যান্ডসের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে জয় পেয়েছে।

টানা তিন ম্যাচ জয়হীন কাটাল জার্মানি। তুরস্কের বিপক্ষে ৩-৩ গোলে ড্র’র আগে স্পেন এবং সুইজারল্যান্ডের বিপক্ষেও ড্র করে ডাই ম্যানশকাফটরা। তুরস্কের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধের নির্ধারিত সময়ে কোনো গোলই পায়নি জার্মানরা। তবে প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে কাই হার্ভাটজের অ্যাসিস্ট থেকে জুলিয়ান ড্রাক্সলার গোল করে এগিয়ে নেন জার্মানদের।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করে জার্মানরা। বিরতি থেকে ফিরে ম্যাচের ৫০ মিনিটে এসে ওজান তুফানের গোলে সমতায় ফেরে তুরস্ক। গোল হজম করে ম্যাচে সমতায় ফেরার পর আক্রমণ বাড়িয়ে দেয় হার্ভাটজ-ড্রাক্সলাররা। ম্যাচের ৫৮ মিনিটে হার্ভাটজের দ্বিতীয় অ্যাসিস্ট থেকে জার্মানদের দ্বিতীয়বারের মতো এগিয়ে নেন ফ্লোরিয়ান নিউহাস। আর ম্যাচের ৬৭ মিনিটে তুরস্ককে দ্বিতীয়বারের মতো সমতায় ফেরান এফকান কারাকা।

দুইবার পিছিয়ে পড়েও দুইবারই সমতায় ফেরে তুরস্ক। এবার ম্যাচের ৮১ মিনিটে গায়ান লুকা ভাল্ডস্ম্যাখট গোল করে ৩-২ গোলে এগিয়ে নেন। তবে ম্যাচের নাটকীয়তা তখনও অনেক বাকি। ম্যাচের নির্ধারিত সময় শেষে যোগ করা অতিরিক্ত সময়ের ৯৪ মিনিটে কেনান কারামান গোল করে ম্যাচে তৃতীয়বারের মতো সমতায় ফেরে তুরস্ক। আর এরপরেই ম্যাচের শেষ বাঁশি বাজিয়ে দেন রেফারি। আর তাতেই জার্মানি এবং তুরস্কের মধ্যকার ম্যাচটি শেষ হয় ৩-৩ গোলে সমতায়।

এদিকে জার্মানির হোঁচট খাওয়ার রাতে সুইজারল্যান্ডোকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে ক্রোয়েশিয়া। ম্যাচের প্রথমার্ধের ৩১ মিনিটে সুইসদের হয়ে মারিও জাভ্রানোভিচ গোল করেন। আর প্রথমার্ধের তিন মিনিট বাকি থাকতে ক্রোটদের সমতায় ফেরান জোসিপ ব্রেকালো। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে সমতায়। দ্বিতীয়ার্ধে দুই দলই দুর্দান্ত কিছু আক্রমণ করে। কিন্তু গোলের দেখা মিলছিল না।

তবে অপেক্ষার পালা শেষ হয় খেলার সময় এক ঘণ্টা পার হয়ে ছয় মিনিটের সময়। ম্যাচের ৬৬ মিনিটে মারিও পাসালিচের দুর্দান্ত এক গোলে প্রথমবারের মতো লিড নেয় ক্রোয়েশিয়া। আর শেষ পর্যন্ত লিড ধরে রেখে ম্যাচটি ২-১ গোলের ব্যবধানে ম্যাচটি জিতে নেয় ক্রোয়েশিয়া।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ ক্রোয়েশিয়া বনাম সুইজারল্যান্ড জার্মানি বনাম তুরস্ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর