Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রামোস-রোনালদোর লড়াই থামল গোলশূন্য ড্র’তে


৮ অক্টোবর ২০২০ ০২:৫৩

দুই সাবেক সতীর্থ জাতীয় দলের জার্সিতে একে অপরের মুখোমুখি। পর্তুগালের এস্তদিও জোসে আলভালাদে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্পেনের সার্জিও রামোস আর পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো আবারও মুখোমুখি। নির্ধারিত ৯০ মিনিট শেষে রোনালদো এবং রামোসদের ম্যাচটি গোলশূন্য ড্র’তে শেষ হয়েছে। এদিকে মেক্সিকোর বিরুদ্ধে অপ্রত্যাশিতভাবে ১-০ গোলের ব্যবধানে হেরে বসেছে নেদারল্যান্ডস।

ক্রিস্টিয়ানো রোনালদো সার্জিও রামোসের বিপক্ষে মাঠে মুখোমুখি হওয়ার কথা থাকলেও ম্যাচে তা হয়নি। কেননা প্রীতি ম্যাচ বলেই স্পেন অধিনায়ককে বিশ্রামে রাখেন লুইস এনরিকে। আর ম্যাচের শেষভাগে নামলেও তার আগে ক্রিস্টিয়ানো রোনালদোকে তুলে নেন ফার্নান্দো সান্তোস। তাই তো ম্যাচে একে অপরের বিপক্ষে মাঠের লড়াইয়ে মুখোমুখি হতে পারেননি।

ম্যাচের প্রথমেই পর্তুগালের জালে বল জড়িয়েই ফেলেছিল স্পেন, তবে শেষ পর্যন্ত পর্তুগিজ গোলরক্ষক রুই প্যাট্রিসিওর দুর্দান্ত সেভে সে যাত্রায় রক্ষা পায়। ম্যাচের দ্বিতীয় মিনিটের পর ৫ম মিনিটে গোলের আরও কাছে পৌঁছে যায় স্পেন। তবে দানি সেবায়োসের দুর্দান্ত থ্রু বল ড্যানিয়েল অলমো গোলে পরিণত করতে পারেনি। এরপর ম্যাচের ১১ ও ১২ মিনিটে যথাক্রমে সার্জি রবের্তো এবং সার্জিও রেগুলনের দুর্দান্ত দুই আক্রমণ বৃথা যায়।

ম্যাচে একের পর এক আক্রমণে পর্তুগালের রক্ষণকে যেন ছিঁড়েখুঁড়ে ফেলছিল স্প্যানিশরা। ম্যাচের প্রথম ১২ মিনিটেই চারটি দুর্দান্ত আক্রমণ করে স্পেন। এরপর ম্যাচের ১৭ এবং ১৯ মিনিটে এসে আরও দুই আক্রমণের পরও গোল বঞ্চিত থাকতে হয় তাদের। ম্যাচের প্রথমার্ধের একদম শেষে এসে গোলের সুযোগ তৈরি করতে পারে পর্তুগাল। ৪৩ মিনিটে রেনাটো সানচেজের ক্রস করা বল ক্রিস্টিয়ানো রোনালদো হেড দিতে গিয়েও না পারলে বল পেয়ে যান রাফায়েল গুয়েরো। তবে ১০ গজ দূর থেকে বল জালে জড়াতে ব্যর্থ হয় এই রক্ষণভাগের খেলোয়াড়।

ম্যাচের ৪৫ মিনিটে সবচেয়ে বড় সুযোগ হাতছাড়া করেন ক্রিস্টিয়ানো রোনালদো। জাও মোতিনহোর দুর্দান্ত ফ্রিকিক থেকে মাথা ছোঁয়ান রোনালদো। তবে বল গোলবরাবর রাখতে পারেননি তিনি। পোস্টের ঠিক বাইরে দিয়ে চলে গেলে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতে।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৩ মিনিটে গোলের দেখা প্রায় পেয়েই গিয়েছিলেন রোনালদো। স্প্যানিশ গোলরক্ষক কেপা আরিজাবালাগাকে বাঁ পায়ের জোরালো শটে পরাস্থ করেন রোনালদো। তবে গোলরক্ষককে পরাস্থ করতে পারলেও গোলবারে প্রতিহত হন তিনি। গোলবঞ্চিত রোনালদো, আর তাকে বঞ্চিত করল গোলবার। দ্বিতীয়ার্ধে খোলস ছেড়ে বেরিয়ে আসে পর্তুগাল। আর দলের আক্রমণকে নেতৃত্ব দিচ্ছিলেন জ্যুভেন্টাস ফরোয়ার্ড রোনালদো। প্রথমে নিজে গোল বঞ্চিত হওয়ার পর তার দুর্দান্ত এক পাস থেকে গোল করতে ব্যর্থ হন রেনাটো সানচেজ।

ম্যাচের শেষ দিকে দুই আরও কিছু সহজ সুযোগ হাতছাড়া করলে কেউই আর গোলের দেখা পায়নি। এর মধ্যে অ্যাটলেটিকোর ১২৬ মিলিয়ন ইউরো মূল্যের ফরোয়ার্ড জাও ফেলিক্স গোলের সহজ সুযোগ হাতছাড়া করেন। আর এভাবেই স্পেন পর্তুগালের মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র’তে শেষ হয়।

এদিকে নেদারল্যান্ডস এবং মেক্সিকোর মধ্যকার ম্যাচে রাউল হিমিনেজের করা একমাত্র গোলে ভার্জিল ভ্যান ডাইক, মেম্ফিস ডিপাইদের ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে মেক্সিকো।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ ক্রিস্টিয়ানো রোনালদো স্পেন বনাম পর্তুগাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর