Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাম ধরে ডাকলে দুজনকেই তাকাতে হয়: তামিম


১২ অক্টোবর ২০২০ ২০:৩৬

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন রোববার (১১ অক্টোবর) প্রেসিডেন্ট’স কাপের উদ্বোধন করেন। এরপর সেদিনই দুপুর দেড়টায় উদ্বোধনী ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশের মোকাবিলা করে নাজমুল হোসেন শান্ত একাদশ। প্রথম ম্যাচে দুর্দান্ত জয় তুলে নেয় শান্ত একাদশ। এর একদিন বিরতির পর মাঠে নামছে তামিম ইকবাল একাদশ। মঙ্গলবার (১৩ অক্টোবর) মিরপুরে মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে মাঠে নামবে তামিমের দল।

টাইগার ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসনের আয়োজনে তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট প্রেসিডেন্ট’স একাদশ। জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে এইচপি এবং অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের নিয়ে আয়োজন এই টুর্নামেন্টের। এবারই প্রথম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্রিকেটাররা পূর্ণাঙ্গ টুর্নামেন্ট খেলার সুযোগ পাচ্ছে। তবে অনুজদের সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করতে গিয়ে বিপাকে পড়েছেন টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

আরও পড়ুন: তামিমের ‘প্রথম’ নাকি মাহমুদউল্লাহর

এদিকে নিজের নামের একই নামে দলে আছেন আরও এক তামিম। আগামীকাল ওপেনে তামিমের সঙ্গী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের ওপেনার তানজিদ হাসান তামিমের। অনুজ তামিম আবার টাইগার অধিনায়ককে নিজের আদর্শ মনে করেন। এবার সেই আদর্শের সঙ্গে ওপেন করার স্বপ্ন পূরণ হচ্ছে ছোট তামিমেরও। আর দলে নতুন তামিম আসায় কিছুটা বিড়ম্বনায় পড়তে হচ্ছে টাইগার দলপতিকেও।

‘কালকে আরেক তামিমের সঙ্গে ওপেন করবো; আমরা একটু দ্বিধান্বিত হয়ে যাই। এতোদিন তো সবাই তামিম ভাই বলে ডাকতো। এখন অনেকে ওকে তামিম বলে ডাকে; ফলে দুজনকেই তাকাতে হয়। আমি তাই বলেছি ওকে যদি অন্য কোনো নামে ডাকা যায়! ওকে যতটা দেখলাম, ওর সঙ্গে নেট শেয়ার করেছি, বেশ সম্ভাবনাময় খেলোয়াড়। আশা করি ও অনেক দূর যাবে আর আমি ওর সঙ্গে কাল ওপেন করার জন্য অপেক্ষা করছি।’

নিজেদের প্রথম ম্যাচকে সামনে রেখে মিরপুরে সন্ধ্যা পর্যন্ত অনুশীলন করেছে তামিম ইকবালরা। এরপর জানিয়েছেন নিজের দল নিয়ে অভিব্যক্তি। তামিমের চোখে শিরোপা জয়ের মতো দলই হয়েছে তাদের। দলে দুর্দান্ত কিছু খেলোয়াড় থাকায় বাড়তি আত্মবিশ্বাসী টাইগার এই ওয়ানডে দলপতি। নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগে তামিম জানালেন, ‘এটা আমাদের প্রথম ম্যাচ। প্রস্তুতি খুবই ভালো হয়েছে। দল হিসেবে আমরা দুটি বাড়তি দিন অনুশীলন করতে পেরেছি, এটা একটা অ্যাডভান্টেজ ছিলো। অনূর্ধ্ব-১৯ দলের কিছু খেলোয়াড় আছে। তারাও এখন দলে। ওদের সাথে অনুশীলনের একটা অভিজ্ঞতাও হয়েছে। ওরা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে কিভাবে কী করলো সে বিষয়েও কথা হয়েছে। এই আসরটি হাই-ভোল্টেজ হবে। প্রতিটি খেলোয়াড় রোমাঞ্চিত। আমরা আজ ভালো অনুশীলন করেছি। আশা করি কালকের ম্যাচ দারুণ হবে।’

তামিম একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন, ইয়াসির আলী রাব্বি, আকবর আলী, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদী হাসান, তাইজুল ইসলাম ও মিনহাজুল আবেদীন আফ্রিদি।

স্টান্ডবাই: শফিকুল ইসলাম, মাহিদুল অঙ্কন ও মেহেদী হাসান রানা।

মাহমুদউল্লাহ একাদশ:

মাহমুদউল্লাহ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, এবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদি হাসান মিরাজ, রাকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব।

স্টান্ডবাই: আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।

টপ নিউজ তামিম ইকবাল একাদশ তামিম ইকবাল বনাম মাহমুদউল্লাহ দ্বিতীয় ম্যাচ প্রেসিডেন্টস কাপ বিসিবি প্রেসিডেন্ট'স কাপ মাহমুদউল্লাহ একাদশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর