Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জার্মানির ড্র, স্পেনের হার


১৪ অক্টোবর ২০২০ ০৬:৫০

উয়েফা নেশন্স লিগে গত রাতটা ভালো কাটেনি ইউরোপের ফেভারিটদের। ইউক্রেনের মাঠে গিয়ে ১-০ গোলের ব্যবধানে হেরে ফিরেছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। অপর ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে তিন গোল করেও জিততে পারেনি আরেক সাবেক বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। ছয় গোলের থ্রিলার ম্যাচে ৩-৩ ব্যবধানে ড্র করেছেন জার্মানরা।

ঘরের মাঠে সুইজারল্যান্ডের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়েছিল জার্মানি। ঘুরে দাঁড়িয়ে জয়ের সম্ভাবনা অবশ্য তৈরি করেছিল জোয়াকিম লোর দল। তবে শেষ পর্যন্ত মাঠ ছাড়তে হয়েছে পয়েন্ট হারিয়েই।

ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় সুইজারল্যান্ড। কর্ণারে রেমো ফ্রয়লার হেড বল বক্সেই রেখেছিল। পরের হেডে বল জালে জড়িয়ে দেন মারিও গাভরানোভিচ। ২৬ মিনিটে নিজেদের ভুলে আরেকটা গোল হজম করে জার্মানি। মাঝমাঠে বল হারান টনি ক্রুস। তারপর তড়িৎ আক্রমণে উঠে গোল আদায় করে নেন স্বাগতিকরা। জেরদান শাচিনি, সেফেরোভিচ হয়ে যার ফিনিশিংটা দেন রেমো ফ্রয়লার।

২-০ তে পিছিয়ে পড়ে যেন হুঁশ ফেরে জার্মানদের। ২৮ মিনিটে কোনাকুনি এক শটে ব্যবধান ২-১ করেন টিমো ভেরনার। প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধে পাঁচ মিনিটের ব্যবধানে গোল হয়েছে তিনটি। ৫৫ মিনিটে ডান দিক থেকে বক্সে ঢুকে গোল করেন জার্মানির কাই হাভার্টজ, ২-২ ব্যবধানে সমতা।

পরের মিনিটে ফের এগিয়ে যায় সুইজারল্যান্ড। ফিরতি শটে ম্যানুয়েল ন্যুয়ারকে পরাস্ত করেন গাভরানোভিচ। চার মিনিট পরই আবারও সমতায় ফিরে জার্মানি। ভেরনারের ব্যাক পাসে দারুণ এক ব্যাক হিল করে গোল আদায় করে নেন সের্জে জিনাব্রি। এরপর বহু চেষ্টা করেও গোল আদায় করতে পারেনি জার্মানরা। ফলে ৩-৩ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের।

অন্য ম্যাচে ইউক্র্রেনকে পুরো সময়ই চেপে রেখেছিল স্পেন। ভালো কিছু সুযোগও তৈরি করেছিলেন স্প্যানিশরা। ম্যাচের ৭০ শতাংশ বলের দখল ছিল স্পেনের। দলটি শট নিয়েছে মোট ২১টি, তার মধ্যে লক্ষ্যেই ছিল ৮টি। কিন্তু কাঙ্খিত গোল আদায় করতে পারেনি সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। এরই মধ্যে ৭৬ মিনিটে গোল করে বসে ইউক্রেন।

দারুণ ক্ষিপ্রতায় ইয়ারমোলেক্সোর বাড়ানো পাস ধরে ডান পায়ের জোড়ালো শটে বল জালে জড়িয়ে দেন ভিক্টর তিশানকভ। এই গোলই শেষ পর্যন্ত ম্যাচের ফল নির্ধারণ করেছে।

উয়েফা নেশন্স লিগ জার্মানি ফুটবল স্পেন ফুটবল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর