Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ ছাড়ছেন মিসবাহ


১৪ অক্টোবর ২০২০ ১৫:০৮

গত বছরের সেপ্টেম্বরে পাকিস্তানের প্রধান কোচ এবং প্রধান নির্বাচকের দায়িত্ব গ্রহণ করেন দেশটির সাবেক অধিনায়ক মিসবাহ। অধিনায়ক হিসেবে পাকিস্তানের হয়ে সফলতা পেলেও কোচ হিসেবে তিনি নব্যই ছিলেন। তবুও আনাড়ি একজনকে পাকিস্তান ক্রিকেটের অন্যতম গুরুত্বপূর্ণ দুই পদের দায়িত্ব তাকে দেওয়ায় পিসিবি’র প্রচন্ড সমালোচনা হয়েছিল সে সময়।

তবে এবার জানা গেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাড়াচ্ছেন মিসবাহ। জানা গেছে আজ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সংবাদসম্মেলনে পদত্যাগের আনুষ্ঠানিক ঘোষণা দেবেন তিনি। তবে প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেও প্রধান কোচ হিসেবে দায়িত্ব চালিয়ে যাবেন মিসবাহ। দেশটির নতুন প্রধান নির্বাচক কে হচ্ছেন তা নিয়ে এখনও কোনো কথা বলেই পিসিবি।

এর আগে পাকিস্তানের প্রধান কোচ এবং প্রধান নির্বাচক হওয়ার সংক্ষিপ্ত তালিকায় ছিলেন দেশটির অনেক কিংবদন্তি ক্রিকেটারও। তবে তাদের কাউকেই এই দায়িত্ব না দিয়ে মিসবাহকে দুটি গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব এক সঙ্গে প্রদান করায় বেশ চটেছিলেন সাবেকরা। আর এমন সমালোচনার পরেও দায়িত্ব পাওয়ায় মিসবাহ স্বাভাবিকভাবেই বাড়তি চাপের মধ্যে ছিলেন।

এমন সমালোচনা আর বাড়তি চাপের প্রভাব দলের পারফরম্যান্সের ওপরেও পড়েছে। সদ্য ইংল্যান্ডে অনুষ্ঠিত টেস্ট সিরিজে হার এবং টি-টোয়েন্টিতে সিরিজ ড্র করায় আবারও সমালোচনার মুখে পড়েন মিসবাহ। আর এরপরেই এমন সিদ্ধান্ত আসছে মিসবাহর পক্ষ থেকে।

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের পরপরই মিকি আর্থারকে সরিয়ে প্রধান কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মিসবাহকে। আর একই সঙ্গে প্রধান নির্বাচক হিসেবেও তাকে মনোনীত করে পিসিবি। পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে একসঙ্গে দুটি দায়িত্ব নেওয়ার ঘটনা সেটাই প্রথম ছিল। দুটি গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব নেওয়ার ১৩ মাস পরে এসে একটির দায়িত্ব ছাড়ছেন মিসবাহ।

নির্বাচকের পদ ছাড়ছেন পদত্যাগ করছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড পাকিস্তানের প্রধান কোচ পাকিস্তানের প্রধান নির্বাচক মিসবাহ উল হক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর