Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম থেকে উড়িয়ে আনা হল কিউরেটর


১৪ অক্টোবর ২০২০ ১৯:২১

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের প্রধান কিউরেটর গামিনি ডি সিলভা নিজ দেশ শ্রীলঙ্কায় ফিরে গেছেন সেই মার্চে। তখন করোনাভাইরাস মাত্রই দেশব্যাপী সংক্রমন ছড়াতে শুরুতে করেছে। এরপর কেটে গেছে সাত মাস। কিন্তু এখনো তিনি কর্মস্থলে ফিরে আসতে পারেননি। ফলে তার অনুপস্থিতিতেই জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত জাতীয় দলের পুলের ক্রিকেটারদের অনুশীলন চলেছে। আর এখন চলছে তিন দলের ওয়ানডে সিরিজ। উদ্ভুত পরিস্থিতিতে চট্টগ্রাম থেকে কিউরেটর উড়িয়ে এনেছে বিসিবি। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের প্রধান কিউরেটর প্রভীন হিঙ্গানিকfরকে তিন দলের ওয়ানডে সিরিজের জন্য দেওয়া হয়েছে হোম অব ক্রিকেটের ভেন্যুর দায়িত্ব।

মঙ্গলবার রাতে ঢাকায় এসে বুধবার (১৪ অক্টোবর) কাজে নেমে পড়েন প্রভীন। বিকেলে বৃষ্টি শেষে শের-ই-বাংলা স্টেডিয়ামের উইকেট ও আউটফিল্ড ঘুরে দেখার পর সন্ধ্যায়ও আরেকদফা মাঠ পরিদর্শনে যান।

প্রভীনের ঢাকায় আসার উদ্দেশ্য সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির গ্রাউন্ডস অ্যান্ড ফ্যাসিলিটিস বিভাগের সিনিয়র ম্যানেজার সৈয়দ আব্দুল বাতেন।

তিনি জানালেন, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যেহেতু খুব একটা কাজ নেই সে কারণে প্রভীনকে আনা হয়েছে। পুরো টুর্নামেন্টে সে দায়িত্ব পালন করবে।’

হুট করেই প্রভীনকে কেন ঢাকায়? বুঝতে খুব একটা সমস্যা হওয়ার কথা নয়, এর পেছনে অন্যতম কারণ হল উইকেটের পরিচর্যা। কেননা গামিনি না থাকায় করোনার বিরতিতে দীর্ঘ সাত মাস উইকেটের যথার্থ পরিচর্যা হয়নি। ফলশ্রুতিতে মাঠে প্রতিদ্বন্দ্বিতামুলক ক্রিকেট ফিরলেও রান দেখা যাচ্ছে না মোটেও। এতে করে দেশের ক্রিকেট প্রেমীরা টুর্নামেন্ট থেকে মুখ সরিয়ে নিতে পারেন, এই শঙ্কা থেকেই হয়ত তাকে উড়িয়ে এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বিসিবি প্রেসিডেন্ট’স কাপ টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচেই মামুলি রানের খেলা দেখেছেন লাল সবুজের ক্রিকেট অনুরাগীরা। প্রথমটিতে ১৯৬ পর্যন্ত গিয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ। কিন্তু পরেরটিতে তামিম ইকবাল একাদশ একশ পার করেছে টেনেটুনে (১০৩ রান)।

বিসিবির গ্রাউন্ডস কমিটির সিনিয়র ম্যানেজার বাতেন অবশ্য এজন্য প্রকৃতিকেই দায়ী করছেন, ‘যে পরিমাণে বৃষ্টি হচ্ছে তাতে উইকেট পর্যাপ্ত রোদ পাচ্ছে না। এবার অসময়ে কিন্তু অনেক বৃষ্টি হচ্ছে। এ কারণেই হয়ত রান হচ্ছে না। একটু আগেই অবিরাম বৃষ্টি ঝরে গেল।’

গামিনি কবে ফিরবেন? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নে বাতেনে জবাব ছিল,‘শিগগিরই গামিনি শ্রীলঙ্কা থেকে ঢাকায় ফিরবে। এসে আবার ১৪ দিনের কোয়ারেন্টিন আছে। দ্রুতই তাকে আমরা মাঠে পাচ্ছি না।’

কিউরেটর ক্রিকেট স্টেডিয়াম টপ নিউজ বিসিবি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর