Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুনিল নারিনের জন্য সু-সংবাদ


১৮ অক্টোবর ২০২০ ১৮:০৮

সু-সংবাদ পেলেন কলকাতা নাইট রাইডার্সের ক্যারিবিয়ান স্পিনার সুনিল নারিন। তার বোলিং অ্যাকশনে কোনো ত্রুটি খুঁজে পাওয়া যায়নি বলে জানিয়েছে আইপিএল কর্তৃপক্ষ।

গত ১০ অক্টোবর কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে কলকাতার স্পিনারের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠে। আম্পায়াররা তার অ্যাকশনকে ‘সন্দেহজনক’ হিসেবে রিপোর্ট করেন। সতর্ক করার পাশাপাশি জানিয়ে দেওয়া হয়েছিল, আর একবার প্রশ্ন উঠলে নিষিদ্ধ হবেন নারিন। তবে তেমন কিছু ঘটার আগেই নারিনকে ‘সন্দেহমুক্ত’ ঘোষণা করা হলো।

রোববার আইপিএলের সাসপেক্ট বোলিং অ্যাকশন কমিটি এক বিবৃতিতে জানিয়েছে, ‘পেছন ও পাশে থেকে নারাইনের অ্যাকশনের ধীর গতির ফুটেজ জমা দিয়ে আইপিএল সাসপেক্ট বোলিং অ্যাকশন কমিটির কাছে কেকেআর তার অ্যাকশনের আনুষ্ঠানিক মূল্যায়নের জন্য অনুরোধ করেছিল। কমিটি খালি চোখে নারাইনের পাঠানো অ্যাকশন ফুটেজের সব ডেলিভারি সাবধানে পর্যালোচনা করেছে এবং এই সিদ্ধান্তে উপনীত হয়েছে, তার কনুই অনুমোদিত সীমার মধ্যে বাঁকা হচ্ছে।’

উল্লেখ্য, বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠাতে সাবধানতাবশত নারিনকে খেলাচ্ছিল না কলকাতা। দলটির সর্বশেষ দুই ম্যাচ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে নারিনকে দেখা যায়নি। কারণ আবারও অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠলে সরাসরি নিষিদ্ধ হতেন তিনি। সেক্ষেত্রে অ্যাকশন শুধরে তারপর বোলিংয়ের অনুমতি দেওয়া হতো ক্যারিবিয়ান তারকাকে। আর এই বিষয়টি লম্বা সময় সাপেক্ষ। তেমনটা হলে হয়তো চলতি আইপিএলে ক্যারিবিয়ান স্পিনারকে পেতোই না কলকাতা।

তবে ‘সন্দেহমুক্ত’ হওয়াতে এবার নির্ভয়েই খেলতে পারবেন ৩২ বছর বয়সী নারিন। আজ রোববার সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে খেলতে নামবে কলকাতা। ‘মুক্ত’ নারিন কেমন করেন সেটা দেখতে তাই বেশি অপেক্ষা করতে হ্ছে না।

আইপিএল ২০২০ কলকাতা নাইট রাইডার্স সুনিল নারিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর